Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নওয়াজে আটকা নিউজিল্যান্ড

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

নিউজিল্যান্ডের রন তখন ১৯৬, হতে আছে ৮ উইকেট এবং ২০ ওভার। করাচিতে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে পাকিস্তানি বোলারদের অবস্থা তখন ছেড়ে দে মা কেঁদে বাঁচি। এক ওভার আগে বল হাতে নেওয়া মোহাম্মদ নাওয়াজ তখন দ্ধারকর্তা হিসেবে আবির্ভিত হলেন স্বাগতিকদের জন্য। ড্যারেল মিচেলকে দিয়ে করলেন শিকার শুরু, যা শেষ হল গ্ল্যান ফিলিপসকে দিয়ে। এই বাঁহাতির স্পিন বিষে ২০৬ রানেই ৬ উইকেট হারিয়ে বসল কিউইরা।
গতকাল টসে জিতে ব্যাট করতে নেমে ২ রানের মাথায় ফিল অ্যালেনের উইকেট হারানো সফরকরীরা ঘুরে দাঁড়ায় ডেভন কনওয়ে ও কেন উইলিইয়ামসনের জুটিতে। এই দুইজন মিলে পাকিস্তানের বিপক্ষে ওয়েলিংটনে ২০১৬ সালে গাপটিল ও উইলিয়ামসনের ওয়েলিংটনে গড়া সর্বোচ্চ ১৫৯ রানের পার্টারশিপের রেকর্ডটি ভেঙ্গে গড়েন ১৮১ রানের জুটি। কনওয়ে পান তার ক্যারিয়ারের দ্বিতীয় শতরান স্প্ররষ করে ১০১ রানে নাসিম শাহর বলে সাজঘরে ফেরেন। আর কিউই কাপ্তান ৮৫ করে নাওয়াজের শিকারে পরিণত হন। শেষে মিচেল স্যান্টনারের ৩৭ রনের ক্যামিও ইনিংসে ১ বল বাকি থাকতে ২৬১ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। নাওয়াজের পান ৪ উইকেট আর নাসিমের শিকার ৩ কিউই।
রান তাড়া করতে নেমে ৯ রানের মাঝেই দুই ওপেনার ফকর জামান ও ইমাম উল হকের উকেট হারায় পাকিস্তান। অধিনায়ক বাবর ও কিপার মোহাম্মদ রিজওয়ান মিলে ৫৫ রানের জুটি করে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। স্যান্টনারের বলে ২৮ করা রিজওয়ান ফিরলে হারিস সোহেলের সঙ্গে জুটি গড়েন বাবর। এই রিপোর্ট লেখা পর্যন্ত স্বাগতিক দের সংগ্রহ ২৫ ওভার শেষে ৩ উইকেটে ৮৩ রান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ