Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চীনা ভ্রমণকারীদের ওপর বিধিনিষেধ অন্যায়: পাকিস্তানি বিশেষজ্ঞ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ৮:৩০ পিএম

তিন বছর ধরে মহামারীর সাথে লড়াই করার পরে, চীন বিশ্বের কাছে নিজেকে পুনরায় উন্মুক্ত করেছে। তবে কিছু দেশ চীনা ভ্রমণকারীদের উপর বিধিনিষেধ আরোপ করেছে, যা বৈষম্যমূলক।

ইসলামাবাদ-ভিত্তিক সম্প্রচার সাংবাদিক ও যোগাযোগ বিশেষজ্ঞ ইয়াসির মাসুদ এ অভিমত ব্যক্ত করেছেন। তিনি বলেন, পরিবর্তিত পরিস্থিতিতে চীন কোভিড নীতি সহজ করলেও পশ্চিমা দেশগুলো চীনকে নিন্দা করে চলেছে। এটি পশ্চিমাদের পক্ষপাতিত্বমূলক আচরণের প্রতিফলন বলে মনে করেন তিনি।

মাসুদ বলেন, কোভিড ১৯-এর প্রাদুর্ভাবের পর চীনা নাগরিকদের সুরক্ষা থেকে শুরু করে অভাবী দেশগুলিকে সহায়তা প্রদান পর্যন্ত অনেক পদক্ষেপ নিয়েছে চীন। কিন্তু যুক্তরাষ্ট্র চীনকে নিন্দার প্রচেষ্টায় নেতৃত্ব দিচ্ছে।

বিশ্বব্যাপী স্বাস্থ্য সংকট মোকাবেলায় সহায়তা করতে চীনের অনেক প্রচেষ্টাকে আন্তর্জাতিক গণমাধ্যমে অবহেলায় করা হয়েছে বলেও মনে করেন তিনি। এ ধরনের প্রচেষ্টা বিশ্বশান্তির জন্য কোন উপকার করবে না- বলে সতর্ক করেন পাকিস্তানি বিশেষজ্ঞ। সূত্র: সিআরআই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ