Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার দিল্লি বিমানবন্দরে প্রকাশ্যে গোপনাঙ্গ দেখিয়ে প্রস্রাব মাতালের!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ৬:৩৮ পিএম

এয়ার ইন্ডিয়ার মূত্র কাণ্ডের পর এবার দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হল সর্বসমক্ষে মূত্রত্যাগ করার জন্য। ওই কাণ্ড ঘটানোর আগে তিনি সকলকে নিজের গোপনাঙ্গও প্রদর্শন করছিলেন বলে অভিযোগ। পরে অবশ্য অভিযুক্ত জামিনে ছাড়া পান। গোটা ঘটনা নিয়ে তুঙ্গে বিতর্ক।

ঠিক কী হয়েছিল? বিহারের জওহর আলি খান নামের এক ব্যক্তি দিল্লি থেকে সউদী আরবের দাম্মাম যাচ্ছিলেন গত ৮ জানুয়ারি। সেই সময় বিমানবন্দরের ৩ নম্বর টার্মিনালে থাকা অবস্থায় আচমকাই তিনি তার গোপনাঙ্গ দেখাতে থাকেল সর্বসমক্ষে। তারপর প্রস্রাব করে দেন সেখানে। পুলিশ জানিয়েছে, ওই যাত্রী মদ্যপ অবস্থায় ছিলেন। আশপাশে থাকা অন্য যাত্রীদের সঙ্গে তিনি দুর্ব্যবহারও করেন।

সঙ্গে সঙ্গে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৪ ও ৫১০ ধারায় মামলা করা হয়েছে। তবে পরে তিনি জামিনে মুক্তি পান। এই ঘটনায় রীতিমতো বিতর্কের সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, গত সপ্তাহেই এয়ার ইন্ডিয়ার বিমানে বৃদ্ধার গায়ে প্রস্রাব করার অভিযোগে শংকর মিশ্র নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। গত ২৬ নভেম্বর আমেরিকা থেকে দিল্লিতে ফিরছিলেন ৭০ বছর বয়সি বৃদ্ধা। বিমানের বিজনেস ক্লাসে আচমকাই তার গায়ে প্রস্রাব করেন শংকর মিশ্র। অধিকাংশ যাত্রী ঘুমন্ত থাকার কারণে ঘটনাটি সকলের নজর এড়িয়ে যায়। বিমানের কর্মীদের এই ঘটনা জানালে তারা ওই বৃদ্ধাকে পরিষ্কার জামাকাপড় পরে ঘুমিয়ে পড়তে নির্দেশ দেন। এই বিষয়টি নিয়ে তিনি যেন মুখ না খোলেন, সেই কথাও বলা হয় বৃদ্ধাকে।

বিমানকর্মীদের আচরণে অত্যন্ত বিরক্ত হয়ে টাটা গোষ্ঠীর চেয়ারম্যান এন চন্দ্রশেখরনের কাছে অভিযোগ জানিয়ে চিঠি লেখেন ওই বৃদ্ধা। পরে অভিযুক্তের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন ওই বৃদ্ধা। সেই অভিযোগের ভিত্তিতেই শংকরকে গ্রেপ্তার করা হল। তার ১৪ দিনের জেল হেফাজত হয়েছে। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ