Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

তৌহিদ হৃদয়ের রেকর্ড, সিলেটের জয়রথ চলছেই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ১০:৩৪ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের নবম আসরে ঢাকায় প্রথম শতভাগ সাফল্য নিয়ে শেষ করল সিলেট স্ট্রাইকার্স। মঙ্গলবার রাতে নিজেদের শেষ ম্যাচে ঢাকাকে ৬২ রানে হারিয়ে টানা চার ম্যাচ জিতে পয়েন্টে শীর্ষে মাশরাফির দলটি।

সিলেটের দেয়া ২০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩ বল বাকি থাতকেই ১৩৯ রানে ১০ উইকেটে হারায় ঢাকার দলটি। দলের পক্ষে অধিনায়ক নাসির হোসের সর্বোচ্চ ৪৪ রান করেন ৩৫ বলে। এছাড়া মিঠুনের ব্যাট থেকে আসে ৪২ রান। এছাড়া দলের পক্ষে কেউ সুবিধা করতে পারেনি। বল হাতে মাশরাফি,আমির ও ওয়াশিম দুটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ২০১ রান সংগ্রহ করে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স। টানা তিন ফিফটিতে রেকর্ড গড়েন দলটির সর্বোচ্চ স্কোরার তৌহিদ হৃদয়। দ্বিতীয় ব্যাটার হিসেবে বিপিএলে এই কীর্তি গড়েন তরুণ এই ব্যাটার।

তবে দ্বিতীয় ওভারে মোহাম্মদ হারিসকে (৬) হারায় সিলেট। এরপর নাজমুল হোসেন শান্তর সঙ্গে দারুণ জুটি গড়েন তৌহিদ হৃদয়। ৫৭ বলে ৮৮ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন এই দুই ব্যাটার। ঝড়ো ব্যাট করতে থাকা শান্ত ৩৬ বলে পূর্ণ করেন অর্ধশতক। কিছুক্ষণ পরেই উইকেটের পেছনে খেলতে গিয়ে শেহজাদের হাতে ক্যাচ তুলে ৫৭ রানে বিদায় নেন তিনি।

শান্ত বিদায় নিলেও লড়াই করতে থাকেন হৃদয়। ৩২ বলে পূর্ণ করে অর্ধশতক। তাকে সঙ্গ দিতে এসে একে একে বিদায় নেন জাকির হাসান (১০), মুশফিকুর রহিম (৬), থিসারা পেরেরা (১১) ও ইমাদ ওয়াসিম (১)। দারুণ ব্যাট করতে থাকা হৃদয়ের ইনিংস থামে ৮৪ রানে। আল আমিনের বলে উইকেট হারানোর আগে ৪৬ বলে তিনি এই ইনিংস সাজান ৫ ছক্কা ও ৫ চারে। শেষদিকে আকবর আলীর ৬ ও মাশরাফির অপরাজিত ৭ রানে বড় সংগ্রহ পায় সিলেট।

ঢাকা ডমিনেটর্সের হয়ে ৪ ওভারে ৪৫ রান খরচায় ৩ উইকেট তুলে নেন আল আমিন। জোড়া উইকেট পান তাসকিন আহমেদ। একটি করে উইকেট শিকার করেন আরিফুল হক ও আরাফাত সানি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ