Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সবার আগে ‘সেঞ্চুরি’ মুশফিকের

স্পোর্টস রিপোর্টার, মিরপুর থেকে | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিপিএলে একবার ৯৮ রানে অপরাজিত ছিলেন মুশফিকুর রহিম। ব্যাট হাতে শতরানের দেখা পাননি কখনোই। তবে একটি সেঞ্চুরি হয়ে গেল তার। প্রথম ক্রিকেটার হিসেবে বাংলাদেশের এই ফ্র্যাঞ্চাইজি লিগে একশ ম্যাচ খেলার কীর্তি গড়লেন অভিজ্ঞ ব্যাটসম্যান। গতকাল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে সিলেট স্ট্রাইকার্সের ম্যাচ দিয়ে বিপিএলে একশ ম্যাচ পূর্ণ হয়েছে মুশফিকের।
এবার সিলেট স্ট্রাইকার্স দিয়ে মোট ৮টি বিপিএল দলে খেলেছেন মুশফিক। সিলেটেই আগে তিনি খেলেছেন রয়্যালস ও সিলেট সুপার স্টার্সের হয়ে। এছাড়াও খেলেছেন দুরন্ত রাজশাহী, রাজশাহী কিংস, চিটাগং ভাইকিংস, খুলনা টাইগার্স ও বরিশাল বুলসের হয়ে। এই ১০০ ম্যাচের ৮৪টিতেই তিনি নেতৃত্ব দিয়েছেন। সবচেয়ে বেশি ৯০ ম্যাচে নেতৃত্ব দেওয়ার রেকর্ড অবশ্য মাশরাফি বিন মুর্তজার।
মুশফিকের পর বিপিএলে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন এনামুল হক। বরিশালের হয়ে গতকাল রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচটি ছিল বিপিএলে এই কিপার-ব্যাটসম্যানের ৯৬তম ম্যাচ। বিপিএলে মুশফিকের শততম ম্যাচটি মাশরাফির ৯৫তম ম্যাচ। ইমরুল কায়েস খেলেছেন ৯৪ ম্যাচ। মাহমুদউল্লাহ ও সাব্বির রহমান খেলেছেন ৯৩টি করে ম্যাচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ