Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দোয়ারাবাজারে জমি বিরোধে, ক্ষেতের ফসল নষ্ট করল প্রতিপক্ষ

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ৫:১১ পিএম

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় জমি বিরোধের জেরে এক অসহায় কৃষক নুরুজ্জামানের ক্ষেতের ফসল নষ্ট করে দিয়েছে প্রতিপক্ষ। প্রায় ১৫ শতাংশ জমির বেগুনের চারা তুলে ফেলে ফসল নষ্ট করা হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগীদের। উপজেলার বাংলাবাজার ইউনিয়নের উস্তেঙ্গেরগাওঁ গ্রামে ঘটনাটি ঘটেছে।

এ ঘটনায় ফসল নষ্টের বিচার চেয়ে ভুক্তভোগী পরিবারটি (৯ জানুয়ারি) একই গ্রামের ছয়জনকে আসামি করে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ থেকে জানা গেছে, নুরুজ্জামান তার নিজের দখলীয় কৃষি জমিতে সোমবার (৯ ডিসেম্বর) সকাল ৮ টা মধ্যে একই গ্রামের সাবেক ইউপি সদস্য আয়াত আলী,মোহাম্মদ আলী, ফয়সাল মিয়া, বাতেন মিয়া,জাকির হোসেন,কবির মিয়া চারা তুলে ফেলে ১৫ শতাংশ জমির বেগুন সম্পূর্ণ নষ্ট করে চলে যায়। যার ক্ষতির পরিমাণ আনুমানিক ৫০ হাজার টাকা বলে দাবি ভুক্তভোগীদের।

ভুক্তভোগী নুরুজ্জামান বলেন,সাবেক মেম্বার আয়াত আলীর নেতৃত্বে আমার রোপণ করা ফলন্ত বেগুন গাছ জমির ফসল নষ্ট করছে, সুষ্ঠু বিচার চাই। স্থানীয় তুলু মিয়া জানান,নুরুজ্জামানের পিতা খোরশেদ আলম ২৫ বছর ধরে জমি চাষাবাদ করছে তাদের সাথে অন্যায় ভাবে ফসলী জমি নষ্ট করছে।

অভিযুক্ত সাবেক ইউপি সদস্য আয়াত আলী অভিযোগ অস্বীকার করে জানান স্থানীয় মেম্বারসহ এলাকাবাসী জানেন জমি আমার,সে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

দোয়ারাবাজার থানার মামলার তদন্তকারী এ এস আই তাজ উদ্দিন বলেন, ‘অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত চলছে, সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা নেব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিপক্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ