Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিতর্ক ছাপিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ল সাকিবের বরিশাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ৫:০৩ পিএম | আপডেট : ৫:০৪ পিএম, ১০ জানুয়ারি, ২০২৩

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মানেই যেন বিতর্ক! মঙ্গলবার মিরপুরে বিপিএলের সপ্তম ম্যাচে আবারও সাকিব বিতর্ক। নিজেদের ব্যাটিং ইনিংসের শুরুতেই মাঠে প্রবেশ। এরপর দলটির ওপেনার এনামুল হক বিজয়কে আম্পয়ার আউট দেন এক বিতর্কিত সিদ্ধান্তে।

অবশেষে সব বিতর্ক ছাপিয়ে হাইভোল্টেজ ম্যাচে রংপুর রাইডার্সকে ৪ বল হাতে রেখেই ৬ উইকেটে হারায় সাকিবের দল। ফলে বিপিএলে প্রথম জয়ের স্বাদ পেল বিপিএলের শক্তিশালী দলটি। প্রথমে ব্যাট করতে নেমে রংপুর রাইডার্স নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৮ রান তোলে। জবাবে ১৯.২ ওভারে ৪ উইকেটে ১৬২ রান তোলে তারা।

 

ব্যাটিংয়ের ‍শুরুটা মোটেও ভালো হয়নি নুরুল হাসানের রংপুরের। দলীয় ২৩ রানে দুই ব্যাটারকে হারায় দলটি। ওপেনার হেমেদী হাসান ও সিকান্দার রাজা ২ রান করে বিদায় নেন। তবে ওপেনার রনি তালুকদার দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান করে বিদায় নেন। ২৮ বলে ৫ বাউন্ডারি ও এক ছক্কায় এ রান করেন।

এরপর ক্যাপ্টেন নরুল হাসানকে সাথে নিয়ে রংপুরের হাল ধরেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। দলের পক্ষে শেষ পর্যন্ত  উইকেটে থেকে লড়াই চালিয়ে যান তিনি। নুরুল হাসা ১২ রান করে বিদায়ের পর উইকেটের অন্যপ্রান্তে কেউ দাঁড়াতেই পারেনি।

শোয়েব মালিক ৩৬ বলে ৫বাউন্ডারি ও ২ ছক্কায় ৫৪ রান করে অপরাজিত থাকেন। এছাড়া রবিউল হক অপরাজিত থাকেন ১৮ রানে।

জবাবে বরিশালের শুরুটা ছিল আরও বাজে। দলীয় ১৮ রানে দুই ওপেনারকে হারায় দলটি। সিলভা ১ ও এনামুল হক বিজয় ১৫ রান করে বিদায় নেন আম্পায়ারের এক বিতর্কিত সিদ্ধান্তে। এরপর ইব্রাহিম জার্দান ও মেহেদী হাসান মিরাজ অসাধারণ জুটি গড়েন।

মেহেদী ২৯ বলে চার বাউন্ডারিতে ৪৩ রান করে বিদায় নেন। এরপর ইব্রাহিম ৪১ বলে ৫২ রানে ফেরেন। ১৫.২ ওভারে বরিশালের রান তখন ১২৪। এরপর ইফতিখার আহমেদ ১৯ ও করিম জানাত ২১ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ