Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদ্মা সেতু দিয়ে ট্রেন চলাচল জুনে: রেলমন্ত্রী

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ৪:৫২ পিএম

চলতি বছরের জুনে পদ্মা সেতুর রেলপথ দিয়ে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার দোগাছি এলাকায় পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের অগ্রগতি পরিদর্শন শেষে মন্ত্রী এ ঘোষণা দেন।
তিনি বলেন, আমরা জুন মাসে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলাচল শুরু করার ব্যাপারে আশাবাদী। সেই লক্ষ্য পূরণের চেষ্টা চলছে।
মন্ত্রী বলেন,পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের রেললাইন স্থাপনের কাজ দ্রুত গতিতে চলছে। বর্তমানে প্রকল্পের সার্বিক অগ্রগতি এখন ৭৩ শতাংশে।
কাজের সুবিধার্থে কমলাপুর-গেন্ডারিয়া রুটে ট্রেন চলাচল স্থগিত রয়েছে। প্রকল্পের ঢাকা-মাওয়া অংশে নির্মাণকাজ এখন আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলেন তিনি।
সাংবাদিকদের তিনি আরও জানান, প্রকল্পের অগ্রগতি এবং কাজের বর্তমান গতি নিয়ে তিনি সন্তুষ্ট।
ঢাকা থেকে যশোর পর্যন্ত পদ্মা সেতুর রেল সংযোগের পুরো দৈর্ঘ্য প্রায় ১৬৯ কিলোমিটার।
এই প্রকল্পের ব্যয় ধরা হয়েছে প্রায় ৩৯ হাজার ২৪৭ কোটি টাকা; এরমধ্যে প্রায় ১৮ হাজার কোটি টাকা দেবে বাংলাদেশ সরকার এবং বাকি অর্থায়ন চীন সরকার করবে৷#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলমন্ত্রী

৩১ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ