Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক বাংলাদেশির ঋণ পরিশোধে তহবিল সংগ্রহে সিঙ্গাপুরবাসী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ১১:০৭ এএম

আর্থিক সচ্ছলতা, পরিবার-পরিজনের জন্য উন্নত জীবন, বৃদ্ধ মা-বাবার শেষ বয়সে একটু স্বাচ্ছন্দ্যে দিনাতিপাতের নিশ্চয়তার জন্য ২ সপ্তাহ আগে সিঙ্গাপুর পাড়ি দিয়েছিলেন এক বাংলাদেশি যার বয়স মাত্র ২০ বছর। কিন্তু সেখানে গিয়ে তার যক্ষ্মা ধরা পড়ার কারণে ফেরত চলে যেতে হবে ওই বাংলাদেশীকে।
যে স্বপ্ন নিয়ে সিঙ্গাপুর গেলেন তার সেই স্বপ্নটা অধরাই থেকে গেল। এখন আরেকটি বাড়তি চিন্তা মাথায় যোগ হলো আর সেটি হলো, ধার-দেনা করে যে টাকা দিয়ে তিনি সিঙ্গাপুর এসেছেন সেই টাকা তিনি কিভাবে পরিশোধ করবেন।
এমন সময় তার প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেন ‘ইটস রেইনিং রেইনকোটস’ নামের স্থানীয় এনজিওর একদল সদস্য। স্থানীয় সময় বৃহস্পতিবার (৫ জানুয়ারি) তাদের অফিসিয়াল ফেসবুক পেজে এ তথ্য প্রকাশ করা হয়।
সেখানে বলা হয়, সংগঠনটির একজন স্বেচ্ছাসেবক যিনি নিয়মিত অসহায় অভিবাসী শ্রমিকদের কাজে জড়িত থাকেন, তিনি দুইদিন আগে ওই বাংলাদেশীর সম্পর্কে তথ্য পান।
সবকিছু শোনার পর এনজিও’র পক্ষ থেকে ওই বাংলাদেশীর ঋণের টাকা পরিশোধের জন্য তারা একটি অনলাইন তহবিল সংগ্রহ গঠন করেন এবং মাত্র দুই ঘণ্টার ভেতর সংগঠনটি দ্রুত তহবিল সংগ্রহ করেন এবং বৃহস্পতিবার বাংলাদেশগামী তার ফ্লাইটের কয়েকমিনিট আগেও একজন স্থানীয় নাগরিক ট্যাক্সি যোগে চাঙ্গি বিমানবন্দরে ছুটে গিয়ে তাকে আরও কিছু নগদ অর্থ তার হাতে তুলে দেন। যা দিয়ে তার ধার-দেনা পরিশোধযোগ্য হবে বলে মনে করছেন ওই বাংলাদেশি।
এরপর এয়ারপোর্টের সমস্ত কাজ শেষে তার হাতে নগদ এই অর্থ তুলে দেন সংগঠনের সদস্যরা। এসময় উপস্থিত সবাইকে এবং যারা এই অল্প অসময়ের মধ্যে তার পাশে এসে দাঁড়িয়েছে তাদের সবাইকে ধন্যবাদ জানান ওই বাংলাদেশি। এরপর হাসিমুখে তাকে বিদায় দেন স্থানীয় এনজিও’র সদস্যরা।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ