Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাসিম শাহের ফাইফারের পর ব্যাটসম্যানদের নৈপুণ্যে পাকিস্তানের সহজ জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ২:৫৫ এএম
টেস্ট সিরিজে কোন রকমে হার এড়ালেও ওয়ানডে সিরিজ দাপুটে জয়ে শুরু করেছে পাকিস্তান। তরুণ পেসার নাসিম শাহের দারুণ বোলিং আর ব্যাটসম্যানদের দায়িত্বশীল ব্যাটিংয়ে প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ছয় উইকেটে হারিয়েছে বাবর আজমের দল।
 
সোমবার করাচির জাতীয় স্টেডিয়ামে টস জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিক পাকিস্তান।কিউই ব্যাটসম্যানদের সবাই পিচে থিতু হয়ে উইকেট দিয়ে এসেছেন।নিউ জিল্যান্ডের প্রথম সাত ব্যাটসম্যানের চার জন স্পর্শ করেন ত্রিশ, এর কাছাকাছি দুই জন। তবে পঞ্চাশে যেতে পারেননি কেউই।
 
নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৫৫ রান তুলে নিউজিল্যান্ড। কিউইদের হয়ে ইনিং সর্বোচ্চ ৪২ রান করেন টম লথাম। পাকিস্তানের হয়ে ৫৭ রানে ৫ উইকেট নেন নাসিম শাহ। মাত্র চার ম্যাচের ছোট্ট ওয়ানডে ক্যারিয়ারে ইতিমধ্যে দুইবার 'ফাইফারের' স্বাদ পেলেন এই তরুণ পাক পেসার। টার্গেট তাড়া করতে নেমে দলীয় ৩০ রানে ফেরেন ওপেনার ইমাম-উল-হক (১১)। এরপর ফখর জামান (৫৬), মোহাম্মদ রিজওয়ান (৭৭*), বাবর আজম (৬৬) ও হারিস সোহলের (৩২) ব্যাটিং নৈপূণ্যে ১১ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় নিশ্চিত করে পাকিস্তান।  
 
এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০তে এগিয়ে গেল পাকিস্তান। আগামী বুধ ও শুক্রবার সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি করাচি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। 
 
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ