Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

কলেজিয়েট স্কুলের ১৮০ বছর পূর্তিতে তিন দিনের উৎসব : আজ উদ্বোধন করবেন ড. ইউনূস

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : কলেজিয়েট স্কুলের ১৮০ বছর পূর্তি উপলক্ষে পুনর্মিলনী উৎসবসহ তিন দিনব্যাপী  অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। গতকাল (শুক্রবার) প্রথম দিনে বের করা হয়েছে বর্ণাঢ্য শোভাযাত্রা। অশীতিপর বৃদ্ধ থেকে শুরু করে সদ্য প্রাক্তন হাজারো ছাত্রের প্রাণের মেলায় পরিণত হয় শোভাযাত্রাটি। এ সময় ‘সবার সেরা কলেজিয়েট কলেজিয়েট’ স্লোগানে মুখর হয়ে ওঠে চারদিক।
বিকেলে দৈনিক আজাদী সম্পাদক ও চট্টগ্রাম কলেজিয়েটসের সভাপতি এমএ মালেকের নেতৃত্বে শোভাযাত্রাটি বের হয়। রং-বেরঙের ফেস্টুন, মুখোশ, চিত্রকর্ম, ডিজিটাল ব্যানার, জাতীয় পতাকা শোভিত শোভাযাত্রাটি আইস ফ্যাক্টরি রোড প্রদক্ষিণ করে। এ সময় প্রাক্তন ছাত্ররা মোবাইল ফোনে সেলফি তোলা ও ভিডিও ধারণে মেতে ওঠেন।
শোভাযাত্রায় অংশ নেন ১৮০ বছর পূর্তি ও পুনর্মিলন উদযাপন পরিষদের আহ্বায়ক আমীর হুমায়ুন মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম কলেজিয়েটসের সাংগঠনিক সম্পাদক ও শোভাযাত্রা উপকমিটির আহ্বায়ক আশরাফুল আলম হিরণ প্রমুখ।
তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম দিন শোভাযাত্রা ছাড়াও ছিল কিটস বিতরণ, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও ৪০জন ছাত্রকে বৃত্তিদান। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিল স্কুলের প্রাক্তন ছাত্রদের ব্যান্ড আগস্ট এবং রেকর্ডস ও রাহান অ্যান্ড ফ্রেন্ডসের পরিবেশনা।
আজ (শনিবার) দিনব্যাপী অনুষ্ঠানে সকাল ১০টা থেকে থাকবে সৌহার্দ্য বিনিময়, উদ্বোধনী অনুষ্ঠান, পতাকা উত্তোলন, জাতীয় সংগীত, পুষ্পস্তবক অর্পণ ও ক্রেস্ট প্রদান। আনুষ্ঠানিকভাবে উৎসবের উদ্বোধন করবেন প্রাক্তন ছাত্র নোবেলজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস। তিনি উপস্থাপন করবেন ‘সামাজিক ব্যবসায়-প্রেক্ষাপট: বিশ্ব ও বাংলাদেশ’ শীর্ষক প্রবন্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ