Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব জনস্বার্থ বিরোধী

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ৮:০৪ পিএম

গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম ১৫ দশমিক ৪৩ শতাংশ বৃদ্ধির বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) সুপারিশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। তিনি বলেন, বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রক্রিয়া বন্ধ করে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা প্রদান এবং বিদ্যুতে লুটপাট দুর্নীতি বন্ধ করতে হবে।

আজ সোমবার এক বিবৃতিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, বিদ্যুৎ খাতের দুর্নীতি, সিস্টেম লস, অনিয়ম বন্ধে কোনো সরকার উদ্যোগ না নিয়ে বার বার বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত নিলে জনগণের কষ্টের অন্ত থাকবে না।
তিনি বলেন, সারাদেশকে নিরবিচ্ছন্ন বিদ্যুৎ দিতে ব্যর্থ বিদ্যুৎ বিভাগ কুইক রেন্টালের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। বিদ্যুৎ বিভাগে চরম দুর্নীতি চলছে। সরকার লুটপাট আর দুর্নীতি বন্ধ না করে আবারো বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব করেছে যা জনস্বার্থ বিরোধী। তিনি বলেন, এমনিতেই নিত্যপণ্যের দাম বৃদ্ধির কারণে মধ্যবিত্তের মানুষ নিদারুন অসহায় দিনাতিপাত করছে। বিদ্যুতের দাম বৃদ্ধির ফলে জনগণের কষ্ট আরো বেড়ে দুর্বিষহ করে তুলবে। গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বাড়লে তা মূল্যস্ফীতিকে উসকে দেবে। তিনি বলেন, গত বছর জ্বালানি তেলের দাম বাড়ায় মূল্যস্ফীতি অনেকটা বেড়ে যাওয়ায় নির্দিষ্ট আয়ের মানুষ সঙ্কটের মধ্যে রয়েছে। বিদ্যুতের গ্রাহক পর্যায়ে দাম বাড়লে মানুষের বাসাবাড়ির দামের সঙ্গে শিল্প এবং বাণিজ্যের দামও বাড়বে। ফলে দেশে আরেক দফা মূল্যস্ফীতি বাড়বে।
তিনি বিদ্যুৎ খাতে অব্যবস্থাপনা ও দুর্নীতি দূর করে রাষ্ট্রীয় খাতকে প্রাধান্য দিয়ে বিদ্যুৎ উৎপাদন ও দাম কমানোর দাবি জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ