Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালের অধিনায়ক নাটক!

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

গত আসরে ফরচুন বরিশালের অধিনায়ক ছিলেন সাকিব আল হাসান। এবারও তার নেতৃত্বে দলটি খেলবে এমন ধারণাই ছিল সবার। কিন্তু সাকিব একাদশে থাকলেও সবাইকে অবাক করে দিয়ে টস করতে গেলেন মেহেদী হাসান মিরাজ, টিম তালিকাতেও নিশ্চিত করা হয় মিরাজই অধিনায়ক। পরে বিস্ময়কর এক ব্যাখ্যা দিয়েছে দলটি। গতপরশু সন্ধ্যায় সিলেট স্টাইকার্সের বিপক্ষে এবারের বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে নেমেছে বরিশাল। বরিশালের হয়ে টস করতে যান মিরাজ, আর সিলেটের টসে ছিলেন মুশফিকুর রহিম। জানা গেছে, সিলেটের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা রাজনৈতিক কর্মসূচিতে থেকে ফেরার পর প্রস্তুত হতে দেরি হওয়ায় তার পক্ষে টস করতে পাঠানো হয় মুশফিককে।
তবে বরিশালের হয়ে মিরাজ এই ম্যাচের পুরো নেতৃত্ব পেয়েই যান টস করতে। দলের ম্যানেজার সাজ্জাদ আহমেদ শিপন পরে গণমাধ্যমকে জানান, ‘প্রতি ম্যাচে একজন করে অধিনায়ক ঠিক করা হবে।’ অর্থাৎ পরের ম্যাচেও মিরাজ অধিনায়ক থাকছেন কিনা, দলটি সেই ব্যাপারে নিশ্চিত নয়। কোন একটা স্বীকৃত টুর্নামেন্টে অধিনায়কত্ব নিয়ে এমন কৌশল নিতে দেখা যায়নি কোন দলকে।
গতবার সাকিব অধিনায়ক থাকলেও এবার অধিনায়ক হিসেবে কারো নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি বরিশাল। টুর্নামেন্টের আগের দিন ট্রফি উন্মোচনেও বরিশালের পক্ষে মিরাজকে অংশ নিতে দেখা। তিনি সাকিবের পক্ষে থেকে সেই আনুষ্ঠানিকতায় অংশ নিয়েছিলেন কিনা তাও খোলাসা করে বলেনি দলটি। বিপিএল আয়োজনে বিসিবির নানান ত্রুটি নিয়ে সমালোচনায় ‘যা-তা অবস্থা’ বলে আখ্যা দিয়েছিলেন সাকিব। এবার তার নিজের দলেই দেখা গেল এলোমেলো পরিস্থিতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ