Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

অ্যাডিলেড জয় করেই মেলবোর্নে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

অনেক আলোচনার পরও করোনা টিকা না নেওয়ায় গত বছরের অস্ট্রেলিয়ান ওপেন না খেলেই তিক্ত অভিজ্ঞতা নিয়ে মেলবোর্ন ছেড়েছিলেন নোভাক জোকোভিচ। এবার সেই অস্ট্রেলিয়াতেই নম্বর ওয়ানের ফেরা সগৌরবে। তাকে অনেকটা রাজকীয় বরণই করেছে দেশটির মানুষ। এবারও উদ্দেশ্য বছর শুরুর গ্র্যান্ড স্ল্যাম সেই অস্ট্রেলিয়ান ওপেনেই অংশ নেয়া। তবে তার আগে ২১টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জিতেছেন অ্যাডিলেড ইন্টারন্যাশনালের শিরোপা। গতকাল ফাইনালে সেবাস্তিয়ান কোর্দাকে ৬-৭, ৭-৬, ৬-৪ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন জোকোভিচ।
২০১৮ সালে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে হাইওন চুং-এর কাছে হারের পর থেকে অস্ট্রেলিয়ায় জোকোভিচের টানা ৩৪তম জয়। এই শিরোপাটি জোকোভিচের ৯২তম। তাতে উন্মুক্ত যুগে সর্বোচ্চ শিরোপাজয়ীর তালিকায় সার্বিয়ান তারকা ছুঁলেন রাফায়েল নাদালের ৯২টি। ১০৯টি নিয়ে তালিকার শীর্ষে জিমি কনর্স, ১০৩টি আছে দুইয়ে থাকা সদ্যই টেনিসকে বিদায় বলা রজার ফেদেরারের, আর নাদাল-জোকারের চেয়ে দুটি বেশি নিয়ে তৃতীয় ইভান লেন্ডল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ