Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বজয়ী জাদুকরী অনুভূতিতে বুঁদ মেসি, স্কালোনি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

কাতার বিশ্বকাপ শেষ হয়ে কেটে গেছে কয়েক সপ্তাহ। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি এখন আছেন তার ক্লাব পিএসজিতে। তবে তার মন এখনও পড়ে আছে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার মুহূর্তটায়। জাদুকরী সেই সময়টা এখনও যেন বিশ্বাস হচ্ছে না এই মহাতারকার। ক্লাব ফুটবলে অর্জনে ভরপুর মেসির ক্যারিয়ারে বড় এক হাহাকার ছিল বিশ্বকাপ জিততে না পারা। জাতীয় দলের হয়ে একটি শিরোপা জেতার আক্ষেপ অবশ্য মেটান ২০২১ সালে, কোপা আমেরিকা জিতে। তবে বিশ্বকাপ জেতার জন্য তার ব্যাকুলতা তাতে কমেনি একটুও। নিজের সম্ভাব্য শেষ বিশ্বকাপে তাই জাদুর ঝাঁপি খুলে দেন মেসি। গোল করে, করিয়ে, টুর্নামেন্টজুড়ে আলো ঝলমলে ফুটবল উপহার দিয়ে জিতে নেন প্রতিযোগিতার সেরা খেলোয়াড়ের পুরস্কার। ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে তার দল জেতে বিশ্বকাপ শিরোপা। এরপর পরিবার, পরিজনদের সান্নিধ্যে সময় কাটিয়ে সম্প্রতি পিএসজিতে ফিরেছেন মেসি। অনুশীলন করলেও এখনও মাঠে নামেননি রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই খেলোয়াড়।
ক্লাবের হয়ে খেলার প্রস্তুতির মাঝে গতপরশু ইনস্টাগ্রামে এক পোস্টে মেসি স্মরণ করলেন বিশ্বকাপের স্মৃতি। বিশ্ব সেরার ট্রফির সঙ্গে অ্যাঞ্জেল ডি মারিয়া, রদ্রিগো দে পলদের নিয়ে কয়েকটি ছবি দিয়ে লিখেছেন, ‘আপনারা আমাকে কীভাবে বোঝাবেন যে জাদুর অস্তিত্ব নেই?’ লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা পিএসজির পরবর্তী ম্যাচের প্রতিপক্ষ অঁজি। আগামী বুধবারের এই লিগ ম্যাচ দিয়ে মাঠে ফিরতে পারেন ৩৫ বছর বয়সী মেসি।
একই অবস্থা কোচ লিওনেল স্কালোনিরও। গতপরশু তাকে বীরোচিত সংবর্ধনা দেয় তার খেলোয়াড়ী জীবনের ক্লাব রিয়াল মায়োর্কা। সেখানেই ৪৪ বছর বয়সী এই কোচ নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন এভাবে, ‘আমি যে কোনো আর্জেন্টাইনের স্বপ্নের জায়গায় আছি। বিশ্বকাপ জয়ের পর আমি অবিশ্বাস্য জায়গায় আছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ