Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৪ ঘণ্টা ধরে চরে আটকা বরগুনাগামী লঞ্চ এমভি অথৈ-১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ৭:৩২ পিএম

ঢাকা থেকে ছেড়ে আসা বরগুনাগামী লঞ্চ এমভি অথৈ-১ ১৪ ঘণ্টারও বেশি সময় ধরে চরে আটকে রয়েছে। কুয়াশার কারণে ভোর রাতে চরে আটকে যাওয়ার পরে এখনও নামানো সম্ভব হয়নি। লঞ্চটি নামাতে জোয়ারের অপেক্ষায় রয়েছে কর্তৃপক্ষ।

রোববার (৮ জানুয়ারি) সন্ধ্যায় মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএ বরিশালের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন। তিনি জানান, ভাটায় চরে লঞ্চটি আটকে রয়েছে। রাতে জোয়ার এলে লঞ্চটি নেমে যাবে বলে আশা করছি। তবে যাত্রীদের কোনো সমস্যা হয়নি। লঞ্চটি আটকে যাওয়ার পরে ট্রলারযোগে যাত্রীদের নিরাপদে নামিয়ে আনা হয়েছে।

জানা গেছে, ঝালকাঠির নলছিটি উপজেলার আমিরাবাদ এলাকার সুগন্ধা নদীর চরে শনিবার দিবাগত রাত সাড়ে ৪টার দিকে যাত্রী নিয়ে কুয়াশায় আটকা পড়ে বরগুনাগামী লঞ্চ এমভি অথৈ-১। যাত্রীরা জানিয়েছেন, শনিবার সন্ধ্যায় ঢাকার সদরঘাট থেকে যাত্রী নিয়ে বরগুনার উদ্দেশ্যে যাত্রা করে লঞ্চটি। কুয়াশায় সামনে কিছুই দেখা যাচ্ছিল না। ভোরে চালক লঞ্চটি সুগন্ধা নদীর চরে উঠিয়ে দেয়।

লঞ্চের সুপারভাইজার সাইফুল ইসলাম দাবি করেন, শৈত্যপ্রবাহের কারণে নৌযানের সার্চ লাইট কাজ করছিল না। লাইট জ্বালালে ৫০ গজ দূরেও দেখা যাচ্ছিল না। তবে সুগন্ধা নদীতে আরেকটি জাহাজের সাইরেন শুনে সাইড দিতে গিয়ে আমাদের লঞ্চটি চরে উঠে যায়। এখনও লঞ্চটি সেখানে রয়েছে। আশা করছি আজকে জোয়ার এলেই লঞ্চটি নামিয়ে আনা যাবে। লঞ্চের এই কর্মকর্তা বলেন, আমরা যাত্রীদের দায়িত্ব নিয়ে তীরে পৌঁছে দিয়েছি। এমনকি ভাড়াও অর্ধেক রেখেছি যেন তারা সড়ক পথে বাড়িতে পৌঁছতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ