Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নতুনের কেতন উড়িয়ে জিতল সিলেট

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

এ যেন এবারের বিপিএলের রীতি হয়ে দাঁড়িয়েছে। শুরুর দিনের মত গতকালও দিনের প্রথম ম্যাচ খরা যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে বইল রানের বন্যা। ফরচুন বরিশাল যখন ৭ উইকেটের বিনিময়ে ১৯৪ রানের পুঁজি গড়ল, তখন কে ভেবেছিল তরুণ ব্যাটসম্যান নিয়ে গড়া সিলেট স্ট্রাইকার্স এই পাহাড় সম চ্যালেঞ্জ টপকে যাবে? তবে সেই কষ্টসাধ্য কাজটাই করে দেখাল সিলেট। তৌহিদ হৃদয় ও জাকির হাসানের বীরত্বে গোটা এক ওভার হাতে রেখে ৬ উইকেটে ম্যাচ জিতে নিল মাশরাফি বিন মর্তুজার দল। হৃদয় খেলেন ৩৪ বলে ৫৫ রানের এক অপূর্ব ইনিংস।
টসে জিতে বরিশালের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ নেন ব্যাটিংয়ের সিধান্ত। দুই ওপেনার এনামুল হক বিজয় ও চাতুরঙ্গ সিলভা দলকে এনে দেন ৬৭ রানের দূরন্ত সূচনা। তবে বিজয় ২৯ ও সিলভা ৩৬ করে ফিরার পর সাকিব আল হাসান ছাড়া অন্য কোন ব্যাটার বড় পুঁজি পায়নি বরিশালের হয়ে। সাকিব ৩২ বলে ৭ চার ও ৪ ছক্কায় খেলেন ৬৭ রানের এক আগুনে ইনিংস। মাশরাফি ৩ উইকেট পেলেও খরচ করেন ৪৮ রান।
জবাবে সিলেটের ওপেনার কলিন অ্যাকারম্যান ফেরেন ১ রানে। এরপরই নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে ম্যাচ সেরা হৃদয় গড়েন ১০১ রানের জুটি, যা এবারের আসরের প্রথম শতরানের জুটি। তবে শান্ত ৪৮ রানের রান আউট হওয়ার সময়ও তাদের জেতার জন্য প্রয়োজন ছিল ৫০ বলে ৯৩ রান। সেই কাজটা সহজ হয়ে যায় জাকিরের ৪ চার ও ৩ ছক্কার ৪৩ রানের ইনিংসে। শেষ দিকে মুশফিক ও থিসারার যথাμমে ২৩ ও ২০ রানের ইনিংসে ৬ বল হাতে রেখে এক থ্রিলিং ম্যাচ জিতে নেয় সিলেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ