Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রহমতগঞ্জ প্রথম জয় পেলেও পয়েন্ট খোঁয়ালো আবাহনী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ৭:২৮ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রথম জয়ের মুখ দেখলো জায়ান্ট কিলার খ্যাত পুরান ঢাকার দল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। অন্যদিকে ড্র করে ফের পয়েন্ট খোঁয়ালো ঢাকা আবাহনী লিমিটেড।

শনিবার মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে নিজেদের চতুর্থ ম্যাচে রহমতগঞ্জ ১-০ গোলে হারায় নবাগত আজমপুর ফুটবল ক্লাব উত্তরাকে। বিজয়ী দলের হয়ে একমাত্র গোলটি করেন কলম্বিয়ান ফরোয়ার্ড হিনেস্ট্রোজা। ম্যাচের শুরু থেকেই দু’দল আক্রমণাত্মক- পাল্টা আক্রমণে করে খেলেও প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য। বিরতির আগে দু’দলই গোলের একাধিক সুযোগ পেয়েছে। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের দেখা মেলেনি। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পেতে মরিয়া হয়েই আক্রমণ চালায় রহমতগঞ্জ। তারপরও প্রায় আধঘন্টা গোলহীন ছিল ম্যাচ। অবশেষে সাফল্য পায় রহমতগঞ্জ। ম্যাচের ৭৮ মিনিটে কলম্বিয়ান ফরোয়ার্ড হিনেস্ট্রোজার গোলে এগিয়ে যায় যায় (১-০)। পিছিয়ে পড়ে সমতায় ফেরার জন্য মরিয়া হয়েই লড়াই করে আজমপুর। কিন্তু ভাগ্য সহায় না থাকায় গোল পায়নি তারা। শেষ পর্যন্ত একমাত্র গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রহমতগঞ্জ। ম্যাচ জিতে চার খেলায় একটি করে জয় ও ড্র এবং দুই হারে ৪ পয়েন্ট পেয়ে অষ্টম স্থানে উঠলো রহমতগঞ্জ। তিন ম্যাচের সবক’টিতে হেরে দশম স্থানে কোন পয়েন্ট না পাওয়া আজমপুর।

এদিন ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে দিনের আরেক ম্যাচে ঢাকা আবাহনীকে রুখে দিয়েছে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। ম্যাচটি গোলশূন্য ড্র হয়। যদিও ম্যাচের শুরু থেকেই গোল পেতে মরিয়া ছিল আবাহনী। তবে আক্রমণের পর আক্রমণ করেও গোলের দেখা পায়নি তারা। বিরতির পর এলিটা কিংসলে ও নাবীব নেওয়াজ জীবনদের মাঠে নামিয়েও কাঙ্খিত গোলের দেখা মেলেনি। পুলিশের রক্ষণভাগের প্রতিরোধের মুখে যেন অনেকটাই অসহায় ছিলেন আবাহনীর ফরোয়ার্ডরা। ফলে লিগে নিজেদের প্রথম ম্যাচে নবাগত ফর্টিস এফসি’র সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করার পর চতুর্থ ম্যাচে এসে পুলিশের সামনে হোঁচট খেয়ে ফের পয়েন্ট খোঁয়ালো ছয়বারের চ্যাম্পিয়নরা। চার ম্যাচে দু’টি করে জয় ও ড্র’তে ৮ পয়েন্ট পেয়ে তালিকার তৃতীয় স্থানেই রইল ঢাকা আবাহনী লিমিটেড। সমান ম্যাচে একটি করে জয় ও হার এবং দুই ড্রতে ৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে পুলিশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ