Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় শিক্ষাব্যবস্থায় ধর্মীয় শিক্ষা সঙ্কোচন বরদাশত করা হবে না কওমি মাদরাসা শিক্ষক পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ৭:০৪ পিএম | আপডেট : ৭:১০ পিএম, ৭ জানুয়ারি, ২০২৩

কওমি মাদরাসা শিক্ষক পরিষদের সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের সভাপতি প্রিন্সিপাল মিজানুর রহমান পীর সাহেব দেওনা বলেছেন,আজ ধর্মীয় শিক্ষা ব্যবস্থা নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে।ধর্মীয় শিক্ষা আজ অস্তিত্ব সঙ্কটে। জাতীয় শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় শিক্ষা সঙ্কোচনের ষড়যন্ত্র বরদাশত করা হবে না। সরকারের কাছে আমাদের তিন দফা দাবি পেশ করছি
প্রথমত জাতীয় শিক্ষা কমিশনে হক্কানী আলেমদের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে। দ্বিতীয়ত পাবলিক সিলেবাসে অষ্টম শ্রেণি পর্যন্ত ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। তৃতীয়ত পাবলিক পরিক্ষায় ধর্ম বিষয়ে ১০০নাম্বারের পরীক্ষা বাধ্যতামূলক করতে হবে। অন্যথায় সারাদেশে এই দাবির পক্ষ জনমত গড়ে তুলা হবে ইনশাআল্লাহ। আজ শনিবার গাজীপুর কাপাশিয়া দেওনায় অবস্থিত মাদরাসায় দাওয়াতুল হকে জাতীয় উলামা মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রিন্সিপাল মাওলানা মিজানুর রহমান চৌধুরী এসব কথা বলেন। উলামা সম্মেলনে ধর্মীয় শিক্ষা ব্যবস্থা সুরক্ষিত ও সুসংগঠিত করার লক্ষে "কওমি মাদরাসা শিক্ষক পরিষদ" নামে একটি অরাজনৈতিক সংগঠন ঘোষণা করা হয়। সংগঠনের সভাপতি নির্বাচিত হন প্রিন্সিপাল মাওলানা মিজানুর রহমান চৌধুরী।
এসময় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, সিনিয়র সহ সভাপতি মাওলানা আশেক মোস্তফা, সংগঠনের সহ সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লাহ্ আইয়ূবী,মাওলানা হামেদ জাহেরী,মাওলানা যুবায়ের আহমাদ লালবাগ, মাওলানা জসিম উদ্দীন লালবাগ,মুফতী নাসির উদ্দীন নূরী,মাওলানা ফজলুল করীম কাসেমী,মাওলানা সানাউল্লাহ খান,মাওলানা ইয়ামিন হুসাইন আজমী, মাওলানা যাকারিয়া, মাওলানা দ্বীন মোহাম্মদ ও মাওলানা হুসাইন আহমাদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ