Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেয়র তাপসকে নিয়ে মিথ্যা তথ্য প্রচার : দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে আসামি ফাহিম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ১০:৪৮ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসকে নিয়ে ফেসবুকে মিথ্যা, মানহানিকর ও কুরুচিপূর্ণ তথ্য ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেফতারকৃত ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সম্পাদক মো. রাকিবুর রহমান ফাহিম দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে।
রাজধানীর নিউমার্কেট এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ী-কর্মচারীদের সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে মেয়র তাপসকে নিয়ে এ মিথ্যা, মানহানিকর ও কুরুচিপূর্ণ তথ্য ছড়ানো হয়।
শুক্রবার তিন দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় তিনি ঘটনার দায় স্বীকার করে জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট রাজেশ চৌধুরি তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়েছে।
এরআগে ১ জানুয়ারি মো. রাকিবুর রহমান ফাহিমকে বংশালের নাজিরাবাজার থেকে গ্রেফতার করে সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। পরের দিন তাকে আদালতে হাজির করে তার বিরুদ্ধে সাতদিনের রিমান্ডের আবেদন করেন সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ইন্সপেক্টর এস এম শাহ জালাল। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গত বছরের ২৮ এপ্রিল ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসকে নিয়ে ফেসবুকে ‘মিথ্যা, মানহানিকর ও কুরুচিপূর্ণ’ তথ্য ছড়ানোর অভিযোগে শাহবাগ থানায় এই মামলা করেছিলেন মেয়র তাপসের ব্যক্তিগত সহকারি মনিরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ