Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরফরাজের অনেক প্রাপ্তির সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

জিততে হলে পাকিস্তানকে গড়তে হতো রেকর্ড। তিনশর বেশি রান তাড়ায় শূন্য রানে ২ উইকেট আর শেষ দিনের প্রথম সেশনে আরও ৩ উইকেট হারানোর পর তাদের সামনে চোখ রাঙাচ্ছিল পরাজয়। অসাধারণ এক সেঞ্চুরি ও দারুণ দুটি জুটিতে বরং জয়ের আশা জাগালেন সরফরাজ আহমেদ। বারবার রঙ বদলের ম্যাচে শেষ বেলায় তার বিদায়ের পর জয়ের পাল্লা আরেকবার হেলে পড়ল নিউ জিল্যান্ডের দিকে। তবে ম্যাচ বাঁচিয়ে ফিরল পাকিস্তানের শেষ উইকেট জুটি। গতকাল করাচিতে শেষ দিনে ব্যাট-বলের দারুণ লড়াইয়ের পর ড্র হয়েছে সিরিজের দ্বিতীয় টেস্ট। ৩১৯ রানের লক্ষ্য তাড়ায় পাকিস্তান ৯ উইকেটে করে ৩০৪ রান। জয়ের হাতছানি ছিল দুই দলের সামনেই। আলোকস্বল্পতায় খেলা শেষ হয় তিন ওভার বাকি থাকতে। এই সিরিজ দিয়ে প্রায় চার বছর পর সাদা পোশাকে ফিরে টানা তিন ফিফটির পর এবার ১৭৬ বলে ১১৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন সরফরাজ। তার বিদায়ের পর ৩.৩ ওভার কাটিয়ে দিয়ে ১৭ রান তোলে নাসিম শাহ ও আবরার আহমেদের দশম উইকেট জুটি। দুই ম্যাচের সিরিজ শেষ হলো সমতায়। একই মাঠে প্রথম টেস্টও ড্র হয়েছিল।
নিউজিল্যান্ড : ৪৪৯ ও ২য় ইনিংস: ৮২ ওভারে ২৭৭/৫ ডিক্লে.। পাকিস্তান : ৪০৮ ও ২য় ইনিংস : (লক্ষ্য ৩১৯) ৯০ ওভারে ৩০৪/৯ (আগের দিন ০/২) (ইমাম ১২, মাসুদ ৩৫, বাবর ২৭, সরফরাজ ১১৮, শাকিল ৩২, সালমান ৩০, নাসিম ১৫*, আবরার ৭*; সাউদি ২/৪৩, হেনরি ১/৬৯, সোধি ২/৫৯, ব্রেসওয়েল ৪/৭৫)। ফল : ম্যাচ ড্র। ম্যাচ সেরা : সরফরাজ আহমেদ। সিরিজ : দুই ম্যাচে সিরিজ ০-০ ড্র। সিরিজ সেরা : সরফরাজ আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ