Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বসুন্ধরা কিংসের টানা চতুর্থ জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ৭:৩৭ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস টানা চতুর্থ ম্যাচে জিতলেও হেরেছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। অন্যদিকে ড্র করে পয়েন্ট খুঁইয়েছে শিরোপা প্রত্যাশি শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

শুক্রবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে লিগে নিজেদের চতুর্থ ম্যাচে বসুন্ধরা ৩-১ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের হয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন গোমেজ জোড়া গোল করলে অন্যটি করেন স্থানীয় ফরোয়ার্ড মতিন মিয়া। মুক্তিযোদ্ধার পক্ষে একমাত্র গোলটি করেন বুরুন্ডির ডিফেন্ডার সেলেমানি ল্যান্ড্রি। ম্যাচের শুরুতে কিছুটা ছন্দহীন থাকলেও ধীরে ধীরে নিজেদের গুছিয়ে ম্যাচে আধিপত্য বিস্তার করে সহজ জয় তুলে নেয় বসুন্ধরা কিংস। তবে শুরুতেই পিছিয়ে পড়ে তারা। ম্যাচের ১০ মিনিটে সেলেমানি গোল করে এগিয়ে নেন মুক্তিযোদ্ধাকে (১-০)। এরপরই যেন জ্বলে ওঠেন কিংসের ফরোয়ার্ডরা। একের পর এক আক্রমণে তারা ব্যতিব্যস্ত করে তোলেন মুক্তিযোদ্ধার ডিফেন্ডারদের। যদিও সমতায় ফিরতে কিংসদের আরও ২৫ মিনিট অপেক্ষায় থাকতে হয়। অবশেষে গোলের দেখা মেলে। ম্যাচের ৩৫ মিনিটে ডরিয়েলটন গোল করে সমতা আনেন (১-১)। আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+১মিনিট) ডরিয়েলটন আরও এক গোল করে বসুন্ধরাকে এগিয়ে নেন (২-১)। এগিয়ে থেকে বিরতিতে গিয়ে দ্বিতীয়ার্ধের শেষ দিকে তৃতীয় গোল পায় বিজয়ীরা। ম্যাচের ৮৮ মিনিটে মতিন মিয়ার গোলে সহজ জয় নিশ্চিত হয় কিংসদের (৩-১)। এই জয়ে চার ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে সবকটিতে হেরে শূন্য পয়েন্ট নিয়ে তলানীতে মুক্তিযোদ্ধা।

এদিন বসুন্ধরা কিংস অ্যারেনায় লিগের আরেক ম্যাচে দশজনের শেখ রাসেল ক্রীড়া চক্র ২-০ গোলে হারায় মোহামেডানকে। রাসেলের পক্ষে জোড়া গোল করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে সিজোবা। তবে সরাসরি লালকার্ড দেখে শামীম মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয় শেখ রাসেল। যদিও দশজনের শেখ রাসেলের জালে আর কোন গোল শোধ দিতে পারেনি মোহামেডান। ৩০ মিনিটে সানডে গোল করে শেখ রাসেলকে এগিয়ে নেন (১-০)। ম্যাচের যোগকরা সময়ে (৯০+১ মিনিট) সানডের দ্বিতীয় গোলেই ব্যবধান বাড়ায় তারা (২-০)। ম্যাচ জিতে তিন খেলায় দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট নিয়ে অষ্টম থেকে চতুর্থ স্থানে উঠে এসেছে শেখ রাসেল। চার ম্যাচে একটি করে জয় ও হার এবং দুই ড্রতে ৫ পয়েন্ট পেয়ে পরের অবস্থানে মোহামেডান।

একই দিনে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে.মতিউর রহমান স্টেডিয়ামে শেখ জামাল ১-১ গোলে ড্র করে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। ম্যাচের ৫৩ মিনিটে ডেভিড গোল করে চট্টগ্রাম আবাহনীকে এগিয়ে নেন (১-০)। তবে ৭৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতা আনেন শেখ জামালের স্টুয়ার্ট (১-১)। ড্র করেও চার ম্যাচে দুটি করে জয় ও ড্রতে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে শেখ জামাল। তিন ম্যাচে দুই ড্র ও এক হারে ২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে চট্টগ্রাম আবাহনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ