Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সফরাজের সেঞ্চুরিতে পাকিস্তান-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট ড্র

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ৭:১৯ পিএম

পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্টেও কেউ জেতেনি। টানা পাঁচ দিনের লড়াই শেষে শুক্রবার টেস্টের শেষ দিনে ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয় করাচি টেস্টে।

এর আগে সিরিজের প্রথম টেস্টেও রোমাঞ্চক উত্তেজনার লড়াই শেষে ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয়। জিততে শেষ দিন আজ পাকিস্তানের ৮ উইকেটে প্রয়োজন ছিল ৩১৯ রান।

কিন্তু পাকিস্তান শেষ পর্যন্ত উইকেটে থেকে ৯ উইকেটে ৩০৪ রান তোলে। ফলে ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয় ম্যাচটি। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের পক্ষে দারুণ সেঞ্চুরি করে পাকিস্তানের হার এড়ায় সফরাজ আহমেদ। তিনি করেন ১১৮ রান।

এর আগে নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ৪৪৯ রান তোলে। জবাবে পাকিস্তান সৌদ শাকিলের সেঞ্চুরিতে ৪০৮ রান সংগ্রহ করে। ফলে ৪১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড নিজেদের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ২৭৭ রান তুলে পাকিস্তানকে ৩১৯ রানের লক্ষ্য বেঁধে দিয়েছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ