Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদকদ্রব্য উদ্ধারে দেশসেরা সম্মাননা পেল কুমিল্লা জেলা পুলিশ

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ৬:৫৬ পিএম

মাদকদ্রব্য উদ্ধারে দেশব্যাপী প্রথম হয়েছে কুমিল্লা জেলা পুলিশ। এছাড়া চোরাচালান পণ্য এবং অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারেও কুমিল্লা জেলা পুলিশ তৃতীয় অবস্থান অধিকার করেছে।

এ তথ্য নিশ্চিত করে শুক্রবার কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান জানান, রাজধানী ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সে এবছর অনুষ্ঠিতব্য পুলিশ সপ্তাহে ২০২২ সালের পরিসংখ্যানে এ তথ্য জানানো হয়েছে।দেশ সেরা এ অর্জনে পুরষ্কার ও সম্মাননা পেয়েছে কুমিল্লা জেলা পুলিশ।

কুমিল্লা জেলা পুলিশের উর্ধ্বতন এ কর্মকর্তা জানান, ২০২২ সালে কুমিল্লা জেলায় ১৮টি থানা ও জেলা গোয়েন্দা পুলিশের মাধ্যমে মোট ২হাজার ১২৯টি মাদকের মামলা দায়ের করা হয়েছে। সাধারণ ডায়েরি হয়েছে ১৩ টি। এসব মামলায় মোট গ্রেফতারকৃত আসামির সংখ্যা ২ হাজার ৬শ ১ জন। মোট ১৮ কোটি ৭৮ লাখ ২৫ হাজার ৮৭০ টাকার মাদক উদ্ধার করা হয়েছে।জেলার থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশের অভিযানে বিপুল পরিমানে গাঁজা, ইয়াবা, ফেন্সিডিল, ইস্কাপ সিরাপসহ নানান ধরনের মাদক দ্রব্য উদ্ধার করা হয়। গত এক বছরে ৮ হাজার ৬ শ ৯৯ কেজি ৬৩ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে। ২১ হাজার ৫৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। এছাড়া ১ লাখ ২১ হাজার ৫২৯ পিস ইয়াবা আটক করা হয়েছে। এছাড়া বিদেশি মদ বিয়ার, বিভিন্ন ধরনের নেশাজাতীয় সিরাপও আটক করা হয়।

তিনি আরও বলেন, কুমিল্লা জেলা পুলিশ সুপারের নির্দেশনায় কুমিল্লার প্রতিটি থানা ও জেলা গোয়েন্দা পুলিশ প্রতিনিয়ত মাদক উদ্ধারে কাজ করছে। সারা দেশে আমাদের এই অর্জনে আমরা খুশি। জেলা পুলিশের মাদক উদ্ধারে যে অর্জন তা কুমিল্লায় মাদক নির্মূলে স্মারক হিসেবে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ