Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্বশুর আফ্রিদির ঘোষিত দলে নেই শাহিন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ২:২৩ পিএম

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। কিন্তু টেস্টের মতো নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলেও জায়গা পেলেন না পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। চোটের কারণে ছিটকে পড়লেন তিনি।

একই কারণে বাদ পড়েছেন তারকা অলরাউন্ডার শাদাব খানও। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ওয়ানডে সিরিজকে সামনে রেখে এক বিবৃতিতে ১৬ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তানের নতুন নির্বাচক শহিদ আফ্রিদি। সেখানেই জানা যায়, চোটের কারণে এই দুই তারকার না খেলার কথা।

গত নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে চোট পান শাহিন। যে কারণে সেই ম্যাচ চলাকালেই মাঠ ছাড়তে হয়েছিল তাকে। এরপর থেকেই মাঠের বাইরে আছেন তিনি। একই কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) আসতে পারছেন না এই পেসার।

অন্যদিকে শাদাব খান আঙুলের চোট পেয়েছেন সেই অস্ট্রেলিয়ার মাটিতেই। চলতি সপ্তাহে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলার সময় চোটাক্রান্ত হন তিনি। যে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা হচ্ছে না তার। ১৬ সদস্যের এই স্কোয়াডে বেশ কিছু নতুন মুখের দেখা মিলেছে। পাকিস্তান কাপ ওয়ানডে টুর্নামেন্টে দারুণ পারফর্ম করা ব্যাটার কামরান গুলাম, তৈয়ব তাহির ও লেগ স্পিনার উসামা মির জায়গা পেয়েছেন দলে।

যথাক্রমে দুই ও তিন বছর পর ওয়ানডে দলে ফিরেছেন অলরাউন্ডার হারিস সোহেল ও ব্যাটার শান মাসুদ। নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের এই সিরিজ শুরু হবে আগামী ৯ জানুয়ারি। এরপর ১১ ও ১৩ জানুয়ারি বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজের সব ম্যাচ অনুষ্ঠিত হবে করাচিতে।

পাকিস্তান ওয়ানডে দল: বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, হারিস রউফ, হারিস সোহেল, ইমাম-উল হক, কামরান গোলাম, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, আগা সালমান, শাহনওয়াজ দাহানি, শান মাসুদ, তৈয়ব তাহির, উসামা মির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ