Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুয়াডাঙ্গা সীমান্ত অতিক্রম করে ভারতের অভ্যন্তরে প্রবেশের পর পতাকা বৈঠকের মাধ্যমে ফিরিয়ে আনা হলো দু’বাংলাদেশীকে

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ১২:৫৬ পিএম

অসাবধনতাবসতঃ চুয়াডাঙ্গা সীমান্ত অতিক্রম করে ভারতের অভ্যন্তরে প্রবেশের পর পতাকা বৈঠকের মাধ্যমে ফিরিয়ে আনা হলো দু’বাংলাদেশীকে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল শাহ মোঃ ইশতিয়াক পিএসসি বৃহস্পতিবার (৫জানুয়ারি) রাত সাড়ে ১১টার পর এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, জেলার দামুড়হুদা উপজেলার কুড়–লগাছী ইউনিয়নের বড়বলদিয়া গ্রামের আব্দুল লতিফের ছেলে মুকুল (২০) ও একই গ্রামের বদুর ছেলে মানসিক প্রতিবন্ধী সাগর (১৬) এদিন বিকাল ৫টার দিকে ভারতের অভ্যন্তরে বিএসএফ কর্তৃক নির্মিত কাঁটাতারের বেড়া দেখার জন্য সীমান্তের ৮৪/৭২-টি খুঁটি ভুলবশতঃ অতিক্রম করলে বিএসএফ-৫৪ ব্যাটালিয়নের কাদীপুর বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের আটক করে। বিষয়টি জানার পর তিনি নিজেই বিএসএফ কমান্ড্যান্টের সঙ্গে কথা বলেন। এরপর পতাকা বৈঠকের মাধ্যমে ৮৪/৮৪-টি খুঁটির কাছে আনুমানিক রাত সাড়ে ১০টার দিকে বিএসএফ, বিজিবির কাছে ওই দু’বাংলাদেশী নাগরিককে হস্তান্তর করে। এরপর ওই গ্রামের গণ্যমাণ্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে বিজিবি মুকুল ও সাগরকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ