Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাহারেজের গোলে চেলসিকে ঘরের মাঠে হারাল সিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ৬:২০ এএম
 
 
প্রিমিয়ার লিগে গতকল হাইভোল্টেজ ম্যাচে  
মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার সিটি ও চেলসি।দলের সবচেয়ে বড় তারকা এরলিং হ্যালান্ড গোল না পেলেও পেপ গার্দিওয়ালার দল ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে। প্রতিপক্ষের মাঠে সিটিকে  জয়সূচক গোলটি এনে দিয়েছেন দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা রিয়াদ মাহরেজ।
 
ঘরের মাঠে শুরুটা মোটেও সুখকর ছিলনা স্বাগতিকদের জন্য। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে পঞ্চম মিনিটে মাঠ ছাড়েন রাহিম স্টার্লিং। মাঠে আসেন পিয়েরে-এমেরিক অবামেয়াং।তবে দলের সবচয়ে বড় তারকাকে হারালেও বিরতির আগ পর্যন্ত মাঠে আধিপত্য দেখিয়েছ ব্লুজরাই।৪৪তম মিনিটে চুকওয়েমেকার শট পোস্টে লেগে না ফিরলে লিড নিয়েই প্রথামর্ধ শেষ করতে পারত চেলসি।
 
প্রথমার্ধে এলোমেলো ফুটবল খেললেও বিরতির পর নিজেদের সামলে নেয় সিটি।মাঠে নেমেই খেলতে শুরু করে আক্রমণাত্মক ফুটবল।পোস্ট ভুগিয়ছে হ্যালান্ডদেরও।৫০ মিনিটের মানেই আকের দারুণ হেড ফিরে আসে পোস্টে লেগে।
 
তবে এগিয়ে যেতে আর বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি সিটিকে।৬৩তম মিনিটে জ্যাক গ্রিলিশের দুর্দান্ত ক্রসে পায়ের আলতো ছোঁয়াত চেলসির গোলরক্ষকে পরাস্ত করেন মাহরেজ।পোপ গার্দিওয়ালার সিদ্ধান্তের প্রশংসা করতেই হয়!সিটির গোলের কারিগর এই দুই জন গোলের মিনিট তিনেক আগে এক সঙ্গে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন।বাকি সময়ে চেষ্টা করেও সমতা ফেরাতে পারেনি চেলসি। ফলে ঘরের মাঠে হারের হতাশায় ডুবে ব্লুজরা।
 
এই জয়ে ১৭ ম্যাচে ১২ জয় ও ৩ ড্রয়ে সিটির পয়েন্ট ৩৯। সমান ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে ব্যবধান নেমে এলো পাঁচে।
 
১৮ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে তিনে নিউক্যাসল ইউনাইটেড। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেড গোল পার্থক্যে পিছিয়ে থেকে চারে।১৭ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে চেলসি। এই হারে সেরা চারের থাকার আশায় বড় চোট লাগল গ্রাহাম পর্টারের দলের।
 
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ