Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেষ বিকেলের নাটকীয়তায় লন্ডভন্ড পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ১২:০২ এএম

গতকাল দিনের প্রথম ওভারে উইকেট হারিয়েছিল স্বাগতিক পাকিস্তান। দিনের শেষ ওভারেও উইকেট হারালো বাবর আজমের দল। যখন মনে হচ্ছিল করাচিতে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট নিশ্চিত ড্রর দিকে এগুচ্ছে, শেষ বিকেলের নাটকীয়তায় স্বাগতিকরা দিকে এখন ম্যাচ হার চোখ রাঙ্গাচ্ছে। নিউজিল্যান্ডের দেওয়া ৩১৯ রানের লক্ষ্য তাড়ায় চতুর্থ দিন শেষে পাকিস্তানের দুইটি মহামূল্যবান উইকেট হারিয়েছে কোন রান না করেই।
গতকাল সকালে ৯ উইকেটে ৪০৭ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে পাকিস্তান যোগ করতে পারে স্রেফ ১ রান। প্রথম ওভারে আবরার আহমেদকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন লেগ স্পিনার ইশ সোধি। সউদ শাকিল অপরাজিত থাকেন ১২৫ রান করে। জবাবে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ২৭৭ রান তুলে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। টম ল্যাথাম ৬২ রানের দারুণ ইনিংস খেলেন। কেন উইলিয়ামসন ৪১ রান করে থামেন আবরারের বলে। হেনরি নিকোলস ফেরেন ৫ রান করে । তখনও মনে হয়নি নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসে ২৭৭ রান তুলেতে পারবে। এটা সম্ভব করে টেস্ট জমিয়ে দিয়েছেন টম ব্লান্ডেল আর মিচেল ব্রেসওয়েল। দুজনেই করেন ৭৪ রান। তবে ব্রেসওয়েল অপরাজিত ছিলেন। ইমাম এক প্রান্ত আগলে রাখলেও টিম সাউদির পেস ও ইশ সোধির ঘূর্ণিতে শেষ সেশনে দ্রুত উইকেট হারায় পাকিস্তান। মাত্র ১৭ বল খেলতেই ২ উইকেট হারায় তারা। কোন রানও তুলতে পারেনি। আব্দুলাহ শফিক এবং মির হামজা আউট হয়েছেন। অনেকটা। স্পিনাররা উইকেট থেকে পাচ্ছেন সহায়তা। পাকিস্তানের ব্যাটসম্যানদের জন্য তাই কঠিন চ্যালেঞ্জ আজকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ