Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

এসএসসি থেকে মাস্টার্সের জাল সার্টিফিকেট তৈরী করত সে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ৭:১৫ পিএম

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুত করতো একটি চক্র। এই চক্রের সক্রিয় এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১০। বুধবার রাজধানী হাজারীবাগ এলাকায় একটি অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়৷

গ্রেপ্তার ব্যক্তির নাম মো. রাকিব হোসেন ঘরামী (১৯)।


এসময় তার কাছ থেকে ৩১টি ভূয়া সার্টিফিকেট, ১টি সিপিইউ, ১টি মনিটর, ১টি কী-বোর্ড, ১টি মাউস, ১টি প্রিন্টার, ১টি ভিজিএ ক্যাবল ও ১টি প্রিন্টার ক্যাবল উদ্ধার করা হয়।


বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দীন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা র‍্যাব-১০ এর অধিনায়ক জানায়, গ্রেপ্তার ব্যক্তি বেশ কিছুদিন ধরে বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেট তৈরী করে আসছিল।


অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দীন বলেন, গ্রেপ্তার রাকিব টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড চালিয়ে আসছিল।

গ্রেপ্তার ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ