Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করাচি টেস্ট জিততে পাকিস্তানের চাই ৩১৯

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ৬:৪১ পিএম | আপডেট : ৬:৪৪ পিএম, ৫ জানুয়ারি, ২০২৩

করাচি টেস্ট জিততে স্বাগতিক পাকিস্তানকে ৩১৯ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড। সিরিজের প্রথম টেস্টে ড্রয়ের পর দ্বিতীয় টেস্টেও একই পথে এগিয়ে যাচ্ছে! তবে চতুর্থ দিন শেষ বিকেলে ব্যাটিংয়ে নেমে ২.৫ ওভারে শুন্য রানে দুই উইকেট হারিয়ে বিপদে স্বাগতিকরা।

এই টেস্ট জিততে শুক্রবার পাকিস্তানের প্রয়োজন বাকি আট উইকেটে ৩১৯ রান। আর ড্র করতে চাইলে বাকি উইকেট নিয়ে সারাদিন পার করতে হবে বাবর আজমদের।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ডেভন কনওয়ের সেঞ্চুরিতে নিজেদের প্রথম ইনিংসে ৪৪৯ রান তোলে। জবাবে স্বাগতিক পাকিস্তান সৌদ শাকিলের সেঞ্চুরিতে নিজেদের প্রথম ইনিংসে ৪০৮ রান সংগ্রহ করে। ফলে প্রথম ইনিংসে ৪১ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করে নিউজিল্যান্ড।

বৃহস্পতিবার চতুর্থ দিন শেষ বিকেলে ৫ উইকেটে দ্বিতীয় ইনিংসে ২৭৭ রান তোলে নিউজিল্যান্ড। তাদের লিড দাড়ায় ৩১৯ রানের। দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে শুরুতেই শূন্য রানে ওপেনার ডেভনকে কনওযয়েকে হারায় নিউজিল্যান্ড। তিনি মির হাজমার বলে সরাসরি বোল্ড হয়ে বিদায় নেন। তবে ওপেনা টম ল্যাথাম ৬২ রান করে নাসিম শাহর বলে আবরারের হাতে ক্যাচ দেন।

এড়া কেন উইলিয়ামনের ব্যাট থেকে আসে ৪১ রান আর টম ব্লান্ডেল করেন ৭৪। এছাড়া মাইকেল ব্রেসওয়েল ৭৪ ও ড্যারিল মিচেল ৬ রান করে অপরাজিত থাকেন। পাকিস্তানের পক্ষে নাসিম,হামজা,আবরার, হাসান আলী ও সালমান একটি করে উইকেট নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ