Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

এশিয়া কাপে একই গ্রুপে ভারত-পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ২:৪৭ পিএম | আপডেট : ২:৪৮ পিএম, ৫ জানুয়ারি, ২০২৩

১৬তম এশিয়া কাপ আসরের সময়সূচি চূড়ান্ত। এশিয়া কাপে এবার একই গ্রুপে খেলবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ভারত ও পাকিস্তান। গত বছরই এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে মোট তিনবার মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এর প্রেসিডেন্ট বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) এর সেক্রেটারি জেনারেল জয় শাহ নিজের ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে ২০২৩ ও ২০২৪ এর জন্য এসিসির ক্রিকেট ক্যালেন্ডার প্রকাশ করেন। যেখানে উল্লেখ আছে এশিয়া কাপের কথা।

সম্ভাব্য ডেট হিসেবে সেপ্টেম্বর মাসকে বরাদ্দ দেয়া হয়েছে। আগের ঘোষণা অনুযায়ী যেটির স্বাগতিক পাকিস্তান। যেখানে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান ছাড়াও থাকবে এক কোয়ালিফাইং দল। ভারত ও পাকিস্তানের সঙ্গে একই গ্রুপে থাকবে কোয়ালিফাইং এক দল। বাংলাদেশের গ্রুপে আছে শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

এশিয়ার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ না হওয়ায় এ দু’দলের ম্যাচ দেখতে মুখিয়ে থাকে পুরো ক্রিকেটবিশ্ব। তাই ক্রিকেটপ্রেমীদের বড় ভরসা শুধু এশিয়া কাপ এবং আইসিসির প্রতিযোগিতাই। গত বছর এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল ভারত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ