Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভাইকে নিয়ে গর্বিত প্রিয়াঙ্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

মঙ্গলবার দিল্লিতে ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করে এসে পড়েছে যোগীগড় উত্তর প্রদেশে। উত্তরপ্রদেশের লোনি সীমান্তে রাহুলকে পার্টির তরফ থেকে স্বাগত জানান কংগ্রেসের নেত্রী তথা রাহুলের বোন প্রিয়াঙ্কা গান্ধী। উল্লেখ্য, লোনি এলাকায় রাহুলকে স্বাগত জানাতে পৌঁছেন প্রিয়াঙ্কা, সেখানে এককালে কৃষক আন্দোলনের স্রোত দেখা গিয়েছিল। সেই সরগরম রাজনৈতিক ভূমি থেকেই উত্তরপ্রদেশে ‘ভারত জোড়ো যাত্রা’ নিয়ে এগোন রাহুল। তার প্রতি ভূয়সী প্রশংসায় ভরিয়ে দেন বোন প্রিয়াঙ্কা গান্ধী।

কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’ মঙ্গলবার উত্তরপ্রদেশে প্রবেশ করতেই রাহুলকে স্বাগত জানিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। তিনি বলেন, ‘ভারত জোড়ো যাত্রাকে আজ উত্তর প্রদেশে স্বাগত জানাতে পেরে খুশি। ৩০০০ কিলোমিটারের রাস্তা পেরিয়ে এ যাত্রা এখানে এসেছে। প্রিয় ভাই, আমি তোমায় নিয়ে গর্বিত। সমস্ত শক্তিকে তোমার বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে।’

এরপরই প্রিয়াঙ্কা গান্ধী গৌতম আদানি ও মুকেশ আম্বানির বিরুদ্ধে বার্তা দেন। উল্লেখ্য, কংগ্রেস বহুবারই আম্বানি ও আদানির সঙ্গে সংযুক্ত করে বিজেপিকে। সেই নিরিখে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, ‘ তারা বড় বড় নেতাদের কিনতে পারেন। তারা পাবলিক সেক্টর ইউনিট কিনতে পারেন। তারা আমার ভাইকে কিনতে পারবেন না। তারা পারবেন না।’

সেপ্টেম্বরে কন্যা কুমারিকা থেকে শুরু হয়েছিল কংগ্রেসের এ ‘ভারত জোড়ো যাত্রা’। এই মাসের শেষে তার পৌঁছানোর কথা শ্রীনগরে। উল্লেখ্য, দলের উদ্দেশ্য ৩,৫০০ কিলোমিটার পথ পদযাত্রায় পূর্ণ করা। জানা যাচ্ছে, উত্তর প্রদেশে প্রিয়াঙ্কা গান্ধী এই পদযাত্রায় ১২০ কিলোমিটার পথ রাহুল গান্ধীর সঙ্গে হাঁটবেন। প্রিয়াঙ্কা জানান, ‘ সর্বত্র দোকান খুলতে হবে ভালোবাসার।’ সূত্র : হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ