Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাকিলের সেঞ্চুরিতেও করাচি টেস্টে পিছিয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ৭:২৩ পিএম

করাচি টেস্টে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে করা ৪৪৯ রানের জবাবে বুধবার তৃতীয় দিনের খেলা শেষে স্বাগতিক পাকিস্তান ৪২ রানে পিছিয়ে আছে। সৌদ শাকিলের সেঞ্চুরিতে দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ৯ উইকেটে ৪০৭ রান। সেঞ্চুরি করে ১২৪ রানে অপরাজিত আছেন সৌদ শাকিল। আবরার আছেন শূন্য রানে।

দ্বিতীয় দিনের খেলা শেষে ৩ উইকেটে ১৫৪ রান নিয়ে সকালে ব্যাটিং শুরু করে স্বাগতিকরা। ব্যাটিংয়ে নেমে দ্রতই উইকেট হারায় তারা। ইমাম উল হক ৭৪ ও সৌদ শাকিল ১৩ রানে অপরাজিত থেকে ব্যাটিংয়ে নেমে নিজের ইনিংস বড় করতে পারেনি। ইমাম ৮৩ রান করে সকালেই বিদায় নেন। তবে দলের পক্ষে একাই লড়াই করেন সৌদ শাকিল। সেঞ্চুরি করে আজও অপরাজিত আছেন।

তবে বিতায় নেন সফরাজ আহমে ৭৮, সালমান ৪১, হাসান আলী ৪, নাসিম শাহ ৪ রানে। আগের দিন ২৭ রানে ওপেনার আব্দুল্লাহ শফিক ১৯ রান করে বিদায় নেন। এরপর শাহ মাসুদ ২০ ও ক্যাপ্টেন বাবর আজম ২৪ রান করে বিদায় নেন।

এর আগে ডেভন কনওয়ে সেঞ্চুরিতে নিজেদের প্রথম ইনিংসে ৪৪৯ রান তোলে নিউজিল্যান্ড। প্রথম দিন কনওয়ে টেস্ট ক্যারিয়ারের চতুর্থতম সেঞ্চুরি করে বিদায় নেন। বল হাতে পাকিস্তানের পক্ষে আঃ সালমান তিনটি ও নাসিম শাহ ৩ টি উইকেট নেন। তবে আজ একাই চারটি উইকেট নেন আবির আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ