Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের লেখাপড়ায় সহায়তায় ইউসিবি ফাউন্ডেশন-পিআইএফ বাংলাদেশ সমঝোতা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ৬:২৯ পিএম

দেশের প্রত্যন্ত অঞ্চলের স্নাতক পর্যায়ে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের দীর্ঘমেয়াদি ও নবায়নযোগ্য বৃত্তি প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে ইউসিবি ফাউন্ডেশন। ইউসিবির সিএসআর কার্যক্রমের অংশ হিসেবে এই প্রদান করা হবে। এ বৃত্তির আওতায় প্রতি মাসে ৪০০০ টাকা পাবেন শিক্ষার্থীরা।

বুধবার (৪ জানুয়ারি ) ইউসিবি প্রধান কার্যালয়ে এ ব্যাপারে পিআইএফ বাংলাদেশ (পে ইট ফরওয়ার্ড)-এর সঙ্গে ইউসিবি ফাউন্ডেশনের একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

ফাউন্ডেশনের পক্ষে ইউসিবির উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারি এ টি এম তাহমিদুজ্জামান ও পিআইএফ বাংলাদেশ এর পক্ষে সংস্থার নির্বাহী চেয়ারম্যান মোহাম্মদ ওয়াহিদ হোসেন এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ রহমত পাশা, ইউসিবি এ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শেখ মোহাম্মদ রাশেদুল হাসান, ইউসিবির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং ব্র্যান্ড মার্কেটিং ও কর্পোরেট এ্যাফেয়ার্স ডিভিশনের প্রধান আবুল কালাম আজাদ, পিআইএফের বাংলাদেশের চেয়ারম্যান অসীম কুমার রায়, কোষাধ্যক্ষ ও সমন্বয়ক মো. ইকবাল হোসেইন ভুঁইয়া সহ বিভিন্ন উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে বলা হয়, সমাজের অনগ্রসর মানুষের আর্থসামাজিক উন্নয়নের মাধ্যমে কল্যাণ সাধন করা ইউসিবির অন্যতম উদ্দেশ্যে। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশের ভবিষ্যত প্রজন্মকে বিকশিত করতে দরিদ্র মেধাবীদের বৃত্তি প্রদানের এই উদ্যোগ। স্বনির্ভর জাতি গড়ে তোলার ক্ষেত্রে বর্তমান সরকারের উদ্যোগকে ফলপ্রসূ করতে ইউসিবি ফাউন্ডেশনও অগ্রনী ভূমিকা পালন করে এসেছে। কারণ শিক্ষাখাতে বিনিয়োগ ভবিষ্যতের জন্য শ্রেষ্ঠ বিনিয়োগ। টাকার অভাবে যেসব শিক্ষার্থী লেখাপড়া চালিয়ে যেতে পারে না, তাদের সহায়তা করতে পারলে তারা জাতির কল্যাণে অবদান রাখতে পারবে।

উল্লেখ্য, ইউসিবি ফাউন্ডেশন দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বাণিজ্যিক ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি-এর একটি দাতব্য উদ্যোগ যার মাধ্যমে বিভিন্ন কল্যাণমূলক খাতে আর্থিক সহায়তা প্রদান করা হয়ে থাকে। পক্ষান্তরে পিআইএফ ’বাংলাদেশ (পে ইট ফরওয়ার্ড), সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের লেখাপড়া অব্যাহত রাখতে সহায়তাকারী একটি উল্লেখযোগ্য সংস্থা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমঝোতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ