Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাহসিকতার জন্য কেএমপি’র সেই নারী সার্জেন্ট পেলেন বিপিএম পদক

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ৫:৩১ পিএম

সাহসিকতার জন্য কেএমপি’র সেই নারী সার্জেন্ট রেকসোনা পেলেন বিপিএম পদক। পুলিশ সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ বিপিএম পদকে ভূষিত করেন।
সার্জেন্ট রেকসোনা খাতুন ২০১৭ সালের ৮ নভেম্বর বাংলাদেশ পুলিশ বাহিনীতে সার্জেন্ট পদে যোগদান করেন। ২০১৮ সালের ২৩ ডিসেম্বর তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগে বদলি হন। ২০২২ সালের ১৬ জানুয়ারী সন্ধ্যায় খুলনার সরকারি মহিলা কালেজের সামনে ডিউটি করাকালীন একদল সন্ত্রাসী শাওন নামে এক যুবককে হত্যার উদ্দেশ্যে বোমা হামলা ও গুলি করে। এসময় তিনি দুর্ধর্ষ সন্ত্রাসী সাইদুল ওরফে সাইদুরকে ধাওয়া করে একটি পিস্তল, একটি রিভলবার ও ১১ রাউন্ড গুলি ও তাজা ককটেলসহ হাতেনাতে ধরে ফেলেন।
সার্জেন্ট রেকসোনা জানান, বিপিএম পদক পেয়ে তিনি ভীষণ আনন্দিত। একজন পুলিশ কর্মকর্তা হতে পেরে তিনি গর্বিত। রেকসোনা মাগুরা জেলার রাঘরদাইড় গ্রামের মেয়ে। রাঘবদাইড় মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, মাগুরা সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি এবং কুষ্টিয়া বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর করেছেন। স্নাতক পড়ার সময়ই তার প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতার চাকরি হয়। কিন্তু তার মা আখলিমা বেগম চাইতেন মেয়ে পুলিশে চাকরি করবে। মায়ের অনুপ্রেরণায় তিনি পুলিশের চাকরিতে আসেন। তিনি স্বপ্ন দেখতেন বিএসএস ক্যাডার হয়ে পুলিশে যোগ দেবেন। তাই পড়াশোনা এখনো চালিয়ে যাচ্ছেন। তার বাবা বাবা হাবিবুর রহমান পেশায় একজন কৃষক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএম পদক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ