Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিরূপ আবহাওয়ায় ভেস্তে গেছে সিডনি টেস্টের প্রথম দিনের অর্ধেক খেলা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ৩:৫২ পিএম

অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিডনি টেস্টের প্রথম দিনের খেলা বিরূপ আবহাওয়ার কারণে মাত্র ৪৭ ওভার খেলা হয়েছে। বৃষ্টি ভেজা টেস্টের প্রথম দিনে আলো ছড়িয়েছেন মার্নাস লাবুশেন ও উসমান খাওয়াজা। ফলে প্রথম দিনের খেলা শেষে ৪৭ ওভারে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেটে ১৪৭ রান। খাওয়াজা অপরাজিত আছেন ৫৪ রান করে।

এই ইনিংসের পথে তিনি পূর্ণ করেছেন ৪ হাজার টেস্ট রানও। ৭৯ রান করে আউট হয়েছেন লাবুশেন। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বুধবার টস জিতে ব্যাটিং নেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। উইকেটে আছে খানিকটা ঘাসের ছোঁয়া। অস্ট্রেলিয়ার মাঠগুলির মধ্যে সিডনিতে স্পিনে সহায়তা মেলে একটু বেশি। দুই দলের একাদশে তাই বিশেষজ্ঞ স্পিনার দুই জন করে।

হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জে দক্ষিণ আফ্রিকার শুরুটা হয় দারুণ। আগের টেস্টের ডাবল সেঞ্চুরিয়ান ডেভিড ওয়ার্নারকে চতুর্থ ওভারেই ফিরিয়ে দেন আনরিক নরকিয়া। গতিময় পেসারের অফ স্টাম্পের বাইরের বলে ড্রাইভ করে স্লিপে ধরা পড়েন বাঁহাতি ব্যাটসম্যান। খাওয়াজা ও লাবুশেন শুরু থেকে ছিলেন ইতিবাচক। প্রথমে দুই জনে সময় নেন কিছুটা। এরপর দারুণ সব শটে চার মারেন, বিশেষ করে লাবুশেন।

প্রথম সেশনে ২৮ ওভারে অস্ট্রেলিয়ার রান ছিল ১ উইকেটে ৬৮। লাঞ্চ বিরতির পর প্রথম ওভারে অফ স্পিনার সাইমন হার্মারের বলে খাওয়াজাকে এলবিডব্লিউ দেন আম্পায়ার। বাঁহাতি ব্যাটসম্যান রিভিউ নিয়ে ২৫ রানে বাঁচেন বল আগে গ্লাভসে লাগায়। লাবুশেন আগে ফিফটি পূর্ণ করেন ১০২ বলে। পঞ্চাশ ছুঁতে খাওয়াজার লাগে ১১৩ বল।  উইকেটে গেলেও কোনো বল খেলার সুযোগ পাননি স্টিভেন স্মিথ। লাবুশেনের ১৫১ বলে ৭৯ রানের ইনিংসটি গড়া ১৩টি চারে। দারুণ বোলিংয়ে ১১ ওভারে ২৬ রান দিয়ে দিনের উইকেট দুটি নেন নরকিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ