Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালকিনিতে বালু উত্তোলনের দায়ে পাইপ ভাংচুর ও মামলা দায়ের

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ৩:৩১ পিএম

মাদারীপুরে কালকিনি উপজেলার আলীনগর এলাকায় পালরদী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে অবৈধ বালু ব্যবসায়ীদের ড্রেজার মেশিনের বেশ কিছু পাইপ ভাংচুর করেছে ভ্রাম্যমান আদালত। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ কায়েসুর রহমানের নেতৃত্বে ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আব্দুল ওহাব ও থানা পুলিশের সহযোগিতায় এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। আজ বুধবার সকালে এ ঘটনা ঘটে। এদিকে অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে, পালরদী নদীর আলীনগর এলাকায় দীর্ঘদিন যাবত অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন করে আসছে ওই এলাকার প্রভাবশালী তোফাজ্জেল সরদার, সুমন ও কাওছারসহ একটি প্রভাবশালী মহল। এ খবর পেয়ে ওই এলাকায় দুই ঘন্টা ব্যাপী অভিযান চালায় উপজেলা সহকারি কমিশন (ভূমি) মোঃ কায়েসুর রহমান, ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আব্দুল ওহাব ও কালকিনি থানা পুলিশ। এসময় তাদের উপস্থিতি টের পেয়ে বালু ব্যবসায়ীরা ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়। পরে সেখানের বেশ কিছু পাইপ ভেঙ্গে দেয়া হয়। এদিকে অবৈধ বালু ব্যবসায়ী তোফাজ্জেল সরদার, সুমন ও কাওছারের নামে ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আব্দুল ওহাব বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।
এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ মোঃ কায়েসুর রহমান বলেন, খবর পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বেশ কিছু পাইপ ভেঙ্গে দেয়া হয়। এবং বালু ব্যবসায়ীদের নামে একটি মামলা দেয়া হয়েছে। তবে নিয়মিত এই অভিযান অব্যাহত থাকবে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাইপ ভাংচুর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ