Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২৩ জানুয়ারি আর্জেন্টিনা সফরে যাচ্ছেন ব্রাজিলের নতুন প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ব্রাজিলের সদ্য অভিষিক্ত প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা আগামী ২৩ জানুয়ারী প্রথম সরকারী সফরে আর্জেন্টিনায় যাবেন। সোমবার ব্রাসিলিয়ায় লুলার সাথে বৈঠকের পরে তার আর্জেন্টাইন সমকক্ষ আলবার্তো ফার্নান্দেজ এ তথ্য জানিয়েছেন।

তিনি একটি সংবাদ সম্মেলনে বলেন, ‘আমরা আগামী ২৩ জানুয়ারী প্রেসিডেন্ট লুলার আনুষ্ঠানিক সফরের অপেক্ষায় রয়েছি। আমি ইতিমধ্যেই তাকে প্রেসিডেন্ট হিসাবে স্বাগত জানিয়েছি, এবং আমরা আশা করি যে, সমস্ত বিষয়ে আমরা আজ আলোচনা করেছি সেগুলো সফলতার সাথে আমরা এগিয়ে নিয়ে যেতে পারব।’ ‘আমরা আর্জেন্টিনা ও ব্রাজিলের মধ্যে কাজের সম্পর্ককে এমন একটি মাত্রায় পুনরুদ্ধার করতে সম্মত হয়েছি যা তারা সবসময় প্রাপ্য ছিল। বিগত চার বছর অসুবিধা দেখেছি, কিন্তু এখন আমরা উভয়েই এই সম্পর্কের গুরুত্বে বিশ্বাস করি,’ ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট জাইর বলসোনারোর সাথে জটিল সম্পর্কের ইঙ্গিত দিয়ে ফার্নান্দেজ বলেছেন। ফার্নান্দেজ আরও নিশ্চিত করেছেন যে, লুলা ২৪ জানুয়ারী বুয়েনস আইরেসে কমিউনিটি অফ ল্যাটিন আমেরিকান অ্যান্ড ক্যারিবিয়ান স্টেটস (সিইএলএসি) এর শীর্ষ সম্মেলনে যোগ দেবেন। সূত্র : তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ