Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

পশ্চিমবঙ্গে বুলডোজারের হুমকি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ডিসেম্বর মাসের ডেডলাইন ব্যর্থ হয়েছে। বরং পশ্চিমবঙ্গ রাজ্যজুড়ে তুমুল সমালোচনা সহ্য করতে হয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এমনকি দলের ভিতরে-বাইরে খোঁচা সহ্য করতে হয়েছিল তাকে। এবার আবার একটা নতুন তথ্য দিলেন তিনি। গতকাল মঙ্গলবার গাজোলের কর্মিসভায় বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বক্তব্য রাখতে উঠে মমতা সরকারের ওপর বুলডোজার চালানোর কথা বলেছেন। যা নিয়ে এখন রাজ্য-রাজনীতিতে চর্চা তুঙ্গে উঠেছে।

ঠিক কী বলেছেন শুভেন্দু? মালদার গাজোলের কর্মিসভা করা হয়েছিল পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে। সেখানে শুভেন্দু অধিকারী বলেন, ‘অধিকাংশ জায়গায় স্বচ্ছ ভারত অভিযানের টাকা পৌঁছেনি। তৃণমূলের নেতারা পায়খানাও খেয়ে ফেলেছে। আর দু’চারটে যে শৌচালয়ের ঘর তৈরি হয়েছে সেখানে পার্থ চট্টোপাধ্যায়ের মতো নেতারা ঢুকে রয়েছেন। ওদের বের করতে পারবেন না। ভাঙতে হবে।’ কিছুদিন আগে আদালতের পথে যাওয়ার সময় পার্থ চট্টোপাধ্যায় বলেছিলেন, তৃণমূলের কেউ ক্ষতি করতে পারবে না। এবার নাম করে তাঁকে আক্রমণ করলেন শুভেন্দু।

এদিকে এই সরকারকে ফেলে দেওয়া হবে বলে তিনটি তারিখ দিয়েছিলেন নন্দীগ্রামের বিধায়ক। তারপর নবান্নের ১৪ তলা থেকে ঝাঁপ দিতে হবে বলে মন্তব্য করেছিলেন। এমনকি ১২, ১৪ এবং ২১ ডিসেম্বর বড় ডাকাত ধরা পড়বে বলেছিলেন। যদিও সেসব কিছু ঘটেনি। এবার শুভেন্দু অধিকারী বলেন, ‘ডাবল ইঞ্জিন আসছে। বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া পার্টি তোমাদের দিন ঘনিয়ে এসেছে। উত্তরপ্রদেশ থেকে বুলডোজার চলা শুরু হয়েছিল। আসাম, কোচবিহার হয়ে এ রাজ্যে ঢুকল বলে।’ আবার এমন হুঁশিয়ারি দেওয়ায় নতুন মাত্রা যোগ করেছে। সূত্র : হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ