Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আশার বাতি হাতে লড়ছেন ইমাম

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

টেস্ট ক্রিকেটের ১৪৫ বছরের ইতিহাসে মাত্র তৃতীয়বারের মত দশম ও একাদশ নাম্বারে খেলতে আসা ব্যাটার পেলেন শতরানের জুটি। গতকাল করাচিতে এই কৃর্তী গড়লেন নিয়জিল্যান্ডের দুই লেজ ম্যাট হেনরিও ও এজাজ প্যাটেল। এই দুইজনের সুবাধে ৪৪৯ রানের পুঁজি পেল কিউইরা। সিরিজের দ্বিতীয় টেস্টে পরে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে দিনের খেলা শেষ করেছে পাকিস্তান। মজার বিষয় হচ্ছে স্বাগতিকদের ইনিংসেও মূল ধাক্কাটা এসেছে ব্যাট হাতে রেকর্ড গড়া দুই কিউই বোলারের কাছ থেকেই।
স্বাগতিকরা জাবাব দিতে নামলে ওপেনার আবদুল্লাহ শফিককে এজাজ প্যাটেলের ক্যাচ বানিয়ে দলকে প্রথম উইকেট এনে দেন পেসার ম্যাট হেনরি। তিন ওভার পর উইকেটের টালিতে নাম উঠে প্যাটেলের। এই বাঁহাতি স্পিনারকে কাট করতে গিয়ে ডেভন কনওয়ের হাতে ধরা পড়েন তিনে নামা শান মাসুদ। পাকিস্তানের দলীয় রান তিন অংকের ঘরে পৌঁছানোর আগেই তারা হারায় তৃতীয় ও সবচেয়ে মূল্যবান উইকেট টি। ইমাম উল হকের সঙ্গে ভুল বুঝাবুঝিতে কাটা পড়েন কাপ্তান বাবর আজম। টেস্ট ক্রিকেটে ষষ্ঠবারের মতো রানআউট হওয়ার আগে বাবরের সংগ্রহ ছিল ২৪ রান। এরপর বাকি সময়টা সউদ শাকিলকে নিয়ে নিরাপদেই পার করে দেন ইমাম। এই ওপেনার আজ ব্যাটিং শুরু করবেন ৭৪ রান নিয়ে। চতুর্থ উইকেটে ৫৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে সউদের অবদান ১৩ রান।
গতকাল নিউজিল্যান্ড দ্বিতীয় দিনের খেলা শুরু করে ৬ উইকেটে ৩০৯ রান নিয়ে। সফরকারীরা ৩৪৫ রান তুলতেই হারিয়ে ফেলে আরও ৩ উইকেট। সেখান থেকেই পাকিস্তানি বোলারদের চরম হতাশা উপহার দিয়ে ১০৪ রানের জুটি গড়েন হেনরি ও প্যাটেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ