Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুলিশের ‘উপহারে’ আবাহনীর জয়

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের দ্বিতীয় টুর্নামেন্ট বসুন্ধরা গ্রুপ ফেডারেশন কাপে বাংলাদেশ পুলিশ এফসির উপহারের গোলে জয়ে শুরু করলো ঢাকা আবাহনী লিমিটেড। গতকাল মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে.মতিউর রহমান স্টেডিয়ামে টুর্নামেন্টের ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ঢাকা আবাহনী ১-০ গোলে হারায় পুলিশকে। তবে আবাহনীর জয়সূচক গোলটি আসে আত্মঘাতি থেকে। পুলিশ এফসির মঞ্জুরুর রহমান মানিক আত্মঘাতী গোলটি করেন।
ফেডারেশন কাপে দুই দলের প্রথম দেখা হলেও মৌসুমে কিন্তু এটা আবাহনী-পুলিশের দ্বিতীয় দেখা। এর আগে মৌসুমসূচক টুর্নামেন্ট স্বাধীনতা কাপে ঢাকা আবাহনীর কাছে হেরে চতুর্থ হয়েছিল পুলিশ এফসি। কাল তাদের সামনে সুযোগ এসেছিল প্রতিশোধ নেয়ার। কিন্তু সেই সুযোগটি কাজে লাগাতে পারেনি পুলিশ।
ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে পুলিশ। ১১ মিনিটে গোলের সুযোগও সৃষ্টি করেছিল তারা। এসময় বল নিয়ে আবাহনীর বক্সে ঢুকে পড়েন ম্যাথিউস বাবলু। তিনি বল দেন বক্সের মাথায় থাকা সতীর্থ কলোম্বিয়ান মিডফিল্ডার পালাসিয়সকে। পালাসিয়স পোস্ট লক্ষ্য করে শট নিলেও বল ফিরিয়ে দেন আবাহনীর অভিজ্ঞ গোলরক্ষক শহিদুল আলম সোহেল। ফিরতি বলে সুযোগ ছিল কমলের। কিন্তু তিনি বল মারেন মাঠের বাইরে। ১৯ মিনিটে বাঁ প্রান্ত থেকে আবাহনীর কোষ্টারিকার ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেসের কর্ণার রিসিভ করতে বক্সে প্রস্তুত ছিলেন পিটার। কিন্তু তার পেছন থেকে বল ক্লিয়ার করেন পুলিশের ডিফেন্ডার রাসেল। ২৫ মিনিটে কলিন্দ্রেসের কর্ণার বক্সে জটলায় ক্লিয়ার হয়। ম্যাচের ৪০ মিনিটে পিটারের সাইড ভলি পুলিশের গোলরক্ষক তুষার ধরতে গেলে তার গ্লাভস থেকে বল ফস্কে যায়। পোস্টের কাছ থেকে ডান পায়ে শট নেন নাবিব নেওয়াজ জীবন। বল হেডে ক্লিয়ার করতে যান পুলিশের মঞ্জুরুর রহমান মানিক। তার হেডের বল নিজেদের জালেই জড়ায়। ফলে আত্মঘাতি গোলে এগিয়ে যায় আবাহনী (১-০)। এগিয়ে থেকেই বিরতিতে যায় আবাহনী। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকে একাধিক গোলের সুযোগ সৃষ্টি করে ব্যবধান বাড়াতে পারেনি তারা।
ম্যাচের ৬৯ মিনিটে বক্সের ভিতরে বল পেয়ে আবাহনীর কলিন্দ্রেস শট নেওয়ার আগে পুলিশের ডিফেন্ডার শ্যামল ক্লিয়ার করে দলকে দ্বিতীয় গোল হজমের হাত থেকে রক্ষা করেন। ম্যাচের ৭৬ মিনিটে কলিন্দ্রেসের ক্রসে দুই ডিফেন্ডারর মাঝে রহিম উদ্দিন বল পেয়ে লক্ষ্যে রাখতে পারেননি। তার শটের বল চলে যায় মাঠের বাইরে। ৯০ মিনিটে বাঁ প্রান্ত থেকে সতীর্থের ক্রসে বক্সে বল পেয়েছিলেন পুলিশের শামীম আহমেদ। তবে তিনি শট মাঠের বাইরে পাঠিয়ে সবাইকে হতাশ করেন। ম্যাচের যোগকরা সময়ের শেষ দিকে বক্সের ভেতর বল পেয়ে আবাহনীর বদলি ফরোয়ার্ড এলিটা কিংসলে জোরালো শট নিলেও তা মাঠের বাইরে চলে যায়। ফলে শেষ পর্যন্ত পুলিশের ‘উপহারের’ গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ