Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তান টি-টোয়েন্টি দলে সুযোগ পেতে যে শর্ত দিলেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ৬:০৫ পিএম

পাকিস্তান টি-টোয়েন্টি দলকে আরও শক্তিশালী করতে পাওয়ার হিটিংয়ের ওপর নজর দিচ্ছেন অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচক হয়ে শহীদ আফ্রিদি। পাকিস্তান টি-টোয়েন্টি দলে সুযোগ পেতে ক্রিকেটারদের নতুন এক শর্ত জুড়িয়ে দিয়েছেন সাবেক এই মারকুটে ব্যাটার।

শহীদ আফ্রিদি জানান, টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য প্রত্যেক ব্যাটারের ১৩৫ বা তার বেশি স্ট্রাইক-রেট থাকতে হবে, অন্যথায় সুযোগ মিলবে না পাকিস্তান দলে। তিনি বলেন, ‘ঘরোয়া ক্রিকেটে ১৩৫ বা তার বেশি স্ট্রাইক রেট না থাকলে কোন ব্যাটারকেই পাকিস্তানের টি-টোয়েন্টি দলে ডাকা হবে না।’

আফ্রিদির নতুন এই শর্ত যদি সত্যিই মানা হয় সেক্ষেত্রে পাকিস্তানের টি-টোয়েন্টি দল থেকে জায়গা হারাবেন মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। কারণ এই দুই ব্যাটারের কারোরই স্ট্রাইক রেট ১৩০ নেই। পাকিস্তানের হয়ে ৯৯টি টি-টোয়েন্টি খেলা বাবরের স্ট্রাইক রেট ১২৭.৮০ আর রিজওয়ানের স্ট্রাইক রেট ১২৬.৬২।

অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচক হয়ে শহীদ আফ্রিদি কথা বলেন, ‘দ্বিতীয় টেস্টের জন্য যে উইকেট বানানো হয়েছে তা আমার পছন্দ হয়নি। আমি আরও বাউন্সি উইকেট চেয়েছিলাম। তবে আগে টেস্ট উইকেটের জন্য যেই উইকেট বানানো হতো সেই তুলনায় ভালো উইকেট বানিয়েছে।’
সূত্র: জিও টিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ