Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনের রকেট হামলায় ৬৩ সেনা নিহত, ক্ষুব্ধ রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ২:১৬ পিএম

সোমবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় সাংবাদিকদের জানিয়েছে, যুক্তরাষ্ট্রের দেয়া হিমারস মাল্টিপল রকেট লঞ্চার থেকে একটি ইউক্রেনীয় রকেট হামলায় ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এর মেকেয়েভকা শহরে ৬৩ জন রুশ সেনা নিহত হয়েছে।

‘কিয়েভ সরকার ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের (ডিপিআর) মাকেয়েভকার কাছে একটি রাশিয়ান ইউনিটে মার্কিন তৈরি হিমারস মাল্টিপল রকেট লঞ্চার থেকে ছয়টি প্রজেক্টাইল নিক্ষেপ করেছে। এই আক্রমণে ৬৩ জন রুশ সেনা সদস্য নিহত হয়েছে,’ শীর্ষস্থানীয় কর্মকর্তারা এক প্রতিবেদনে বলেছেন।

এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন রাশিয়ান আইনপ্রণেতারা। তারা ইউক্রেন যুদ্ধের সবচেয়ে মারাত্মক হামলার বিপদ উপেক্ষা করার জন্য অভিযুক্ত কমান্ডারদের শাস্তি দাবি করেছেন।

রাশিয়ান সমালোচকরা বলেছেন যে, রুশ সৈন্যদেরকে ওই স্থানে একটি গোলাবারুদের গুদামের পাশে রাখা হয়েছিল, যেখানে রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী মার্কিন তৈরি হিমারস লঞ্চার থেকে ছোড়া চারটি রকেট আঘাত করেছিল। ফলে ক্ষয়ক্ষতির সংখ্যা এত বেশি হয়েছে। সূত্র: তাস, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ