Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রেনফোর্ডের কাছে অপ্রত্যাশিত হারে বিপদ বাড়ল লিভারপুলের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ৩:৩২ এএম
 নতুন বছরের শুরুটা একেবারেই বাজেভাবে হলো ইংলিশ জায়ান্ট ক্লাব লিভারপুলের। টানা চার ম্যাচে জয় পেয়ে উড়তে থাকা অল রেডসদের বড় ব্যবধানে হারিয়ে মাটিতে নামিয়ে আনলো এবারের আসরে একের পর এক চমক উপহার দেওয়া দল ব্রেনফোর্ড।সোমবার রাতে নতুন বছরে নিজেদের প্রথম ম্যাচে লিভারপুল ৩-১ ব্যবধানে হারে ব্রেন্টফোর্ডের কাছে ।এদিন সালাহ-নুনেজদের নিষ্প্রভতার সুযোগ ভালোভাবে কাজে লাগিয়েছে টমাস ফ্রাঙ্কের দল।লিভারপুলের বিপক্ষে তাদের ঘরের মাঠে দুর্দান্ত এক জয় তুলে নিয়ে এবারের প্রিমিয়ার লিগে অর্জনের ঝুলিটা আরো ভারী করল ব্রেন্টফোর্ড।
 
১৯ তম মিনিটে লিভারপুলের ফরাসি ডিফেন্ডার কোনাতের আত্মঘাতী গোলে লিড নেয় দলটি। ৩৯তম মিনিট কর্নার থেকে ডি বক্সে ভেসে আসা বল পায়ের আলতো ছোঁয়ায় জালে পাঠিয়ে ব্যবধান দিগুন করেন ইয়োয়ানে উইসা।
 
২-০ গোলে পিছিয়ে প্রথমার্ধ শেষ করা লিভারপুল বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া চেষ্টা করে।দ্রুত গোলের ডেখাও পেয়ে যায় অল রেডসরা।৫০ তম মিনিটে ব্যবধান কমায় লিভারপুল। ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের দুর্দান্ত ক্রসে অরক্ষিত অক্সলেইড-চেম্বারলেইন দারুণ এক হেডে পরাস্ত করেন ব্রেনফোর্ড গোলরক্ষককে।তবে এরপর বাকি সময়ে অনেক চেষ্টা করেও সমতাসূচক গোলের দ দেখা পায়নি ইয়োহেন ক্লপের দল।
 
উল্টো ৮৪তম মিনিটে তৃতীয় গোল পেয়ে লিভারপুলকে ম্যাচ থেকে ছিটকে দেয় ব্রেন্টফোর্ড। জয় নিশ্চিত করা গোলটি আসে এমবিউমার পা থেকে।এই জয়ে ১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠে এলো ব্রেন্টফোর্ড।
 
 অপ্রত্যাশিত এই হারে লীগে বিপদ বাড়ল লিভারপুলের সামনে।প্রথম চারে থেকে আসর শেষ করতে হলে অলরেডসদের লিগের বাকিটা সময় খেলতে হবে দুর্দান্ত ফুটবল। ১৭ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তাদের ষষ্ঠ স্থানে রয়েছে লিভারপুল। এক ম্যাচ কম খেলেই চারে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহ ৩৪ পয়েন্ট।অন্যদিকে ১৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষ রয়েছে আর্সেনাল। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে শিরোপাধারী ম্যানচেস্টার সিটি।
 
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ