Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এ্যাপোলো ইস্পাতের ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি এ্যাপোলো ইস্পাতের ২২তম বার্ষিক সাধারন সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। বিপুল সংখ্যক সাধারণ শেয়ার হোল্ডারের উপস্থিতিতে গতকাল বৃহস্পতিবার মহাখালীর রাওয়া কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়। এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের চেয়ারম্যান দীন মোহাম্মদের সভাপতিত্বে সাধারণ সভায় ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষিত ১৫শতাংশ লভ্যাংশ, যার মধ্যে ১০ শতাংশ বোনাস শেয়ার এবং ৫শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়। এ ছাড়া কোম্পানির আয়-ব্যয় সম্পর্কিত আর্থিক বিবরণী ও নিরীক্ষকের প্রতিবেদনসহ পরিচালকদের প্রতিবেদন অনুমোদন দেয়া হয়। এ ছাড়া অবসরে যাওয়া কোম্পানির দুইজন পরিচালক মোহাম্মদ শোয়েব এবং এম এ মজিদকে পরিচালক পদে পুন:নির্বাচিত করা হয়। সভায় পরবর্তী বছরের জন্য ম্যাবস এন্ড জে পার্টনারসকে নিরীক্ষক হিসাবে পুন: নিয়োগ ও তাদের ফি ২ লাখ ৩০ হাজার থেকে বৃদ্ধি করে ৩ লাভ টাকা অনুমোদন দেয়া হয়। সভায় আরো উপস্থিত ছিলেন পরিচালনা পরিষদের সদস্য এম এ মজিদ, মো: রফিক এ্যাপোলো ইস্পাতের ব্যবস্থাপনা পরিচালক মো. আনসার আলী, উপ-ব্যবস্থাপনা পরিচালক আবদুর রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ আবুল হাসান প্রমুখ।
দীন মোহাম্মদ বলেন, ২০১৫-২০১৬ অর্থ বছর কোম্পানির জন্য একটি নতুন মাইলফলক হিসাবে বিবেচনা করা যায়। তিনি বলেন, উক্ত বছর কোম্পানি শুধুমাত্র তার লক্ষ্য অর্জন করেনি বরং গুণগত মানের পণ্যের মাধ্যমে শক্ত প্রতিযোগী হিসাবে এর অবস্থান নিশ্চিত করেছে। তিনি বলেন, কোম্পানির মোট আয়, মুনাফা এবং উৎপাদন দক্ষতা সব সূচকেই উর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে। তিনি জানান, আলোচ্য বছরে কোম্পানির মোট বিক্রয়ের পরিমাণ ছিল ৫৩০ কোটি টাকা এবং নিট মুনাফার পরিমাণ ছিল ৭৫ কোটি ৩৪ লক্ষ্য টাকা যা এ্যাপোলো ইস্পাতের ইতিহাসে সর্বোচ্চ। একই সঙ্গে প্রায় ২৯ বিঘা জমি ক্রয়ের সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। যেখানে ৩টি মিল তৈরি করা হবে। মো. আনসার আলী বলেন, এনওএফ প্রকল্প বাণিজ্যিক উৎপাদন শুরু করতে যাচ্ছে। নফ প্রযুক্তির পণ্যের সংযোজন এ্যাপোলো রাণী মার্কা ঢেউটিনকে কাক্সিক্ষত উচ্চতায় নিয়ে যাবে, উৎপাদন ক্ষমতা, গুনগতমান সম্পন্ন পণ্য আগামী দিনগুলো আরও শক্ত অবস্থানে দাঁড় করাবে।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুঁজিবাজার

২৪ নভেম্বর, ২০২২
১০ নভেম্বর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২
২২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ