Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেসিকে ‘না পেয়েই’ রোনালদো!

আল নাসেরকে ‘না’ মদ্রিচের

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

সদ্যই খুঁজে পেয়েছেন নতুন ঠিকানা। পেয়েছেন নতুন ক্লাব। সেখানে কোচের মুখে যদি শুনতে হয় এতোদিন ধরে সেরার দৌড়ের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির বন্দনা, তা আর যাই হোক খুব একটা ভালো লাগার কথা না ক্রিস্টিয়ানো রোনালদোর। তেমনটাই হয়েছে পর্তুগিজ মহাতারকার সঙ্গে, তবে পুরোটাই মজার ছলে। আল নাসের কোচ রুদি গার্সিয়া কৌতুক করে বললেন, প্রথমে মেসিকেই আনতে চেয়েছিলেন তিনি। রোনালদোর ট্রান্সফার নিশ্চিত হওয়ার প্রতিক্রিয়া জানাতে গিয়ে মেসিকে টেনে আনেন গার্সিয়া। এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘রোনালদো? প্রথমে দোহা থেকে সরাসরি মেসিকে নিয়ে আসার চেষ্টা করেছিলাম আমি।’
বিশ্বকাপের আগে পিয়ের্স মরগ্যানকে এক বিতর্কিত সাক্ষাৎকার দিয়ে ফুটবল বিশ্বে হইচই ফেলে দেন রোনালদো। যার জেরে ছাড়তে হয় ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর কিছুদিন ক্লাবহীন থাকার পর শুক্রবার রাতে আল নাসেরে যোগ দেন রোনালদো। ৩৭ বছর বয়সী তারকার সঙ্গে দুই বছরের জন্য চুক্তি করে তারা। বেতন বোনাস মিলিয়ে দুই বছরে মোট ২০ কোটি ডলার ঢুকবে রোনালদোর পকেটে। যা ফুটবল ইতিহাসের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়ার রেকর্ডও বটে।
এদিকে নাসেরে যোগ দিলেও এখনও সউদী আরবে পৌঁছাননি রোনালদো। গতকাল স্থানীয় সংবাদমাধ্যম আরিয়াদিয়াহ নিজেদের এক প্রতিবেদনে জানিয়েছে এদিন স্থানীয় সময় রাত ১১টা নাগাদ সিআর সেভেন রিয়াদ পৌঁছবেন। এরপর আজ ডাক্তারি পরীক্ষার মুখোমুখি হবেন রোনালদো। একই দিনে ভক্তদের সামনে উপস্থাপন করা হবে সিআর সেভেনকে। এরপর দলীয় অনুশীলনেও হাজির হতে পারেন রোনালদো।
রোনালদোকে দলে টেনেই ক্ষান্ত হয়নি আল নাসের। রিয়াল মাদ্রিদ তারকা লুকা মদ্রিচকেও বিরাট অঙ্কের অর্থের প্রস্তাব দিয়েছে পেট্রো ডলারের ক্লাবটি। তবে ব্যালন ডি’অর জয়ী অভিজ্ঞ ক্রোয়েশিয়ান মিডফিল্ডার তা প্রত্যাখ্যান করেছেন, জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা। রিয়ালের সঙ্গে মদ্রিচের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ২০২৪ সালে। সেই পর্যন্ত তিনি লা লিগার শিরোপাধারীদের হয়ে খেলা চালিয়ে যেতে চান। পিএসজির অভিজ্ঞ স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোসের দিকেও নজর রাখছে আল নাসের। আগামী মৌসুমে তাকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করার পরিকল্পনা তাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ