Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আয়োজনে তিন ডিসিপ্লিনে টানা তৃতীয়বারের মতো আয়োজিত হচ্ছে ঢাকা মেয়র কাপ আন্ত:ওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা। এবারের আসরে থাকছে ফুটবল, ক্রিকেট ও ব্যাডমিন্টন। প্রতিযোগিতায় অংশ নেবে দক্ষিণ সিটি কর্পোরেশনের ৭৫টি ওয়ার্ড। প্রত্যেকটি ডিসিপ্লিনের খেলা হবে নকআউট ভিত্তিক। আগামী বৃহস্পতিবার কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ফুটবলের মধ্যদিয়ে শুরু হবে প্রতিযোগিতা। গোলাপবাগ মাঠে হবে ক্রিকেট এবং পল্টন ময়দান সংলগ্ন শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ব্যাডমিন্টন খেলা। এছাড়া ফুটবল ও ক্রিকেটের জন্য ঢাকার আরও ৯টি মাঠকে প্রস্তুত করা হয়েছে। ক্রিকেট ও ফুটবলে চ্যাম্পিয়ন দলকে ট্রফি ছাড়াও ৭ লাখ টাকা করে এবং রানার্সআপ দলকে ৫ লাখ টাকা করে অর্থ পুরস্কার দেওয়া হবে। ব্যাডমিন্টনে চ্যাম্পিয়নকে ৩ লাখ এবং রানাসআপকে দেওয়া হবে ২ লাখ টাকা অর্থ পুরস্কার। গতকাল দক্ষিণ সিটি কর্পোরেশনের নগর ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নুর তাপস।
তিনি বলেন, ‘আমাদের দ্বিতীয় আয়োজনের পর ২৪ নং ওয়ার্ডের আকাশ ও ২৯ নং ওয়ার্ডের রাজন এখন অনূর্ধ্ব-১৯ জাতীয় ফুটবল দলে এবং প্রিমিয়ার ক্রিকেট লিগের ফরচুন বরিশালে খেলার সুযোগ পেয়েছেন ৪ নং ওয়ার্ডের অলরাউন্ডার কাজী অনিক।’ তাপস আরও বলেন, ‘আমরা পর্যায়ক্রমে ঢাকা দক্ষিণের প্রায় সবগুলো ওয়ার্ডে খেলার মাঠের ব্যবস্থা করছি।’ ৫০ নং ওয়ার্ডের কাউন্সিলর মাসুম মোল্লা বলেন, ‘দীর্ঘ আইনি লড়াইয়ের পর যাত্রাবাড়ির চন্দনকোঠায় একটি মাঠ উদ্ধার করেছেন আমাদের মেয়র। যাত্রাবাড়ির ছেলে-মেয়েদের জন্য অচিরেই সেখানে মাঠ তৈরীর কাজ শুরু হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ