Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দু’দিনে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে বন্দুকধারীদের গুলিতে নিহত ৮, আহত ৩২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২৩, ৬:৫৩ পিএম

স্থানীয় সময় ৩১ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত দু’দিনে, যুক্তরাষ্ট্রের একাধিক রাজ্যে বন্দুকধারীদের গুলিতে ৮ ব্যক্তি নিহত ও অন্য ৩২ জন আহত হয়। দা সান-এর ইউএস সংস্করণের এক প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়েছে।

প্রতিবেদন অনুসারে, আলাবামা, ওকলাহোমা, মিশিগান, ইলিনয়, ভার্জিনিয়া, উইসকনসিন, ও ফ্লোরিডায় বন্দুকধারীদের গুলিতে এসব হতাহতের ঘটনা গটে।

এদিকে, টুইটারে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, আলাবামায় হাজার হাজার লোকের উপস্থিতিতে একটি নববর্ষ উদযাপন অনুষ্ঠানে বন্দুকধারীর গুলিতে একজন নিহত হয়।

ওদিকে, ওকলাহোমায় একটি পার্কিং লটে বন্দুকধারীর গুলিতে একজন নিহত এবং তিন জন আহত, মিশিগানের ল্যান্সিংয়ে একটি রেকর্ডিং স্টুডিওতে গোলাগুলিতে একজন নিহত ও আরেক জন আহত, ও শিকাগো শহরে গুলিতে দু’জন নিহত ও নয় জন আহত হয়।

এ ছাড়া, ভার্জিনিয়ার ফেয়ারফ্যাক্স কাউন্টিতে গুলিতে একজন নিহত, উইসকনসিনের মিলওয়াকিতে একাধিক গুলির ঘটনায় একটি ১৪ বছর বয়সী ছেলে ও পাঁচ জন পুরুষ আহত, এবং ফ্লোরিডার ওকালায় গুলিতে দু’ব্যক্তি নিহত ও ৪ জন আহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ