Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১৯৩৩ সালের বিয়ের কার্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

আজকাল লোকেরা বিভিন্ন ইভেন্টে অতিথিদের আমন্ত্রণ জানাতে নতুন উপায়, কার্ড এবং বার্তা ব্যবহার করেন। তবে আমরা বেশিরভাগই জানি না যে, পুরানো দিনে কীভাবে অতিথিদের বিয়েতে আমন্ত্রণ জানানো হত। ১৯৩৩ সালে অনুষ্ঠিত বিবাহের একটি আমন্ত্রণ ইন্টারনেটে ভাইরাল হচ্ছে, যা দেখায় যে আমন্ত্রণের স্টাইল আজও একই, তবে পদ্ধতিটির অনেক পরিবর্তন হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় একটি অ্যাকাউন্ট দিল্লিতে একটি বিয়ের জন্য একটি আমন্ত্রণ কার্ড শেয়ার করেছে, যাতে লোকেরা খুব সুন্দর স্টাইলে উর্দু লেখা দেখে অবাক হয়। বিবাহের আমন্ত্রণপত্রটি হাতে লেখা হয় যা শুরু হয় আল্লাহর হামদ ও রসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের না’ত দিয়ে।
দাওয়াতপত্রে ইসলামিক রীতিতে বিয়ে ও উদযাপনের তারিখ যেমন লেখা থাকে, তেমনি সময়ও উল্লেখ থাকে। আমন্ত্রণপত্রে লেখা উর্দু ও স্টাইলও সোশ্যাল মিডিয়ায় বেশ প্রশংসিত হচ্ছে। আমন্ত্রণটি ইন্টারনেটে প্রায় ৭০ লাখ বার দেখা হয়েছে এবং ৯ হাজারের বেশি লাইক পেয়েছে। সূত্র : জে এন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ