Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নিজেদের শক্তি বড়াতে পাকিস্তানের দু’টি জাতীয় দল গঠন করছেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ৭:১৫ পিএম

নিজেদের শক্তি বাড়াতে এবার জাতীয় দলের জন্য দু’টি দল প্রস্তুত রাখার পরিকল্পনা পাকিস্তান ক্রিকেট দলের অন্তর্বতীকালীন প্রধান নির্বাচক সাবেক ক্রিকেটার শহিদ আফ্রিদির।

 

করাচিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদি জানান, অন্তবর্তীকালীন প্রধান নির্বাচক হিসেবে মেয়াদ শেষ হবার আগেই এমন পরিকল্পনার বাস্তবায়ন করতে চান।

 

এসময় পাকিস্তান ক্রিকেটে সবচেয়ে বড় সমস্যা হিসেবে অভিহিত করে আফ্রিদি আরও জানান, খেলোয়াড়দের সঙ্গে প্রধান নির্বাচকের মধ্যে যোগাযোগের ঘাটতি রয়েছে। তাদের মধ্যে যোগাযোগটা আরও ভালো হওয়া উচিত।

আফ্রিদি বলেন, বেঞ্চের শক্তি বাড়ানোর লক্ষ্যে আমি আমার এই দায়িত্বের মেয়াদ শেষ হওয়ার আগেই পাকিস্তানের জন্য দু’টি দল তৈরি করতে চাই।

 

ব্যক্তিগতভাবে ফখর জামান এবং হারিস সোহেলের সঙ্গে কথা বলার পর খেলোয়াড়দের কাছ থেকে একটি পরিষ্কার চিত্র জানতে পেরেছেন আফ্রিদি। যার ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য এই দু’জনকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

 

আফ্রিদি আরও বলেন, আমার মনে হয়, অতীতে সবার মধ্যেই যোগাযোগের ঘাটতি ছিল। ক্রিকেটারদের সঙ্গে আলাদাভবে কথা বলে এই বিষয়টি বুঝতে পেরেছি আমি। হারিস ও ফখরের সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেছি। আমি বিশ্বাস করি, ক্রিকেটার ও নির্বাচক কমিটির মধ্যে সরাসরি যোগাযোগ থাকা উচিত।

 

আফ্রিদির নেতৃত্বে পাকিস্তানের অন্তবর্তীকালীন নির্বাচক কমিটিতে আরও আছেন সাবেক অলরাউন্ডার আবদুল রজ্জাক ও সাবেক পেসার রাও ইফতিখার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ